ফের পঞ্জাবের ফিরোজপুরের আকাশে পাক ড্রোনের উপস্থিতি! সীমান্তে আরও বাড়ল নজরদারি

বুধবার সন্ধ্যায় পঞ্জাবের ফিরোজপুরের হুসাইনিওয়ালা সীমান্তে পাক ড্রোনের উপস্থিতি নজরে আসে বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানদের (বিএসএফ)।

Updated By: Oct 10, 2019, 10:46 AM IST
ফের পঞ্জাবের ফিরোজপুরের আকাশে পাক ড্রোনের উপস্থিতি! সীমান্তে আরও বাড়ল নজরদারি
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: পর পর তিন দিন পঞ্জাবে ভারত-পাকিস্তান সীমান্তে ড্রোন উড়তে দেখা গেল। বুধবার সন্ধ্যায় পঞ্জাবের ফিরোজপুরের হুসাইনিওয়ালা সীমান্তে পাক ড্রোনের উপস্থিতি নজরে আসে বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানদের (বিএসএফ)।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বুধবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিট নাগাদ ফিরোজপুরের হুসাইনিওয়ালা সীমান্তে এইচকে টাওয়ারের কাছে একটি পাক ড্রোনকে উড়তে দেখেন বিএসএফ জওয়ানরা। প্রাথমিক তদন্তে বিএসএফ ও রাজ্য পুলিসের অনুমান, নজরদারি চালানোর জন্য কোনও জঙ্গি সংগঠন সীমান্তে ড্রোনের ব্যবহার করছে। তবে এর পাশাপাশি অবৈধ অস্ত্রের আমদানি বা মাদক চোরাচালানের জন্যেও ড্রোনের ব্যবহার করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: মুচলেকা নিয়ে আজ পিডিপি-সহ কাশ্মীরের ৩ নেতাকে মুক্তি দিচ্ছে প্রশাসন

জানা গিয়েছে, এর আগে সোমবারও রাত ১০টা থেকে ১০টা ৪০ মিনিটের মধ্যে অন্তত বার পাঁচেক এই এলাকায় একটি পাক ড্রোনকে উড়তে দেখেন বিএসএফ জওয়ানরা। এর আগেও পঞ্জাবের অমৃতসর সীমান্তে ৬, ৭, ৯, ১০ ও ১৫ সেপ্টেম্বর প্রচুর অস্ত্রশস্ত্র ফেলা হয়৷ এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চারজন খালিস্তান পন্থিকে গ্রেফতার করে পঞ্জাব পুলিস। ড্রোনের সাহায্য নিয়ে বেআইনি এবং সন্ত্রাসবাদী কর্যকলাপ রুখতে সীমান্তে নজরদারি আরও বাড়ানো হয়েছে।

.