close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মুচলেকা নিয়ে আজ পিডিপি-সহ কাশ্মীরের ৩ নেতাকে মুক্তি দিচ্ছে প্রশাসন

গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর গৃহবন্দি করা হয় রাজ্যের সব রাজনৈতিক নেতাদের

Updated: Oct 10, 2019, 09:57 AM IST
মুচলেকা নিয়ে আজ পিডিপি-সহ কাশ্মীরের ৩ নেতাকে মুক্তি দিচ্ছে প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: প্রায় আড়াই মাস পর বৃহস্পতিবার কাশ্মীরের ৩ নেতাকে শর্তসাপেক্ষে মুক্তি দিচ্ছে জম্মু ও কাশ্মীর প্রশাসন। গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর গৃহবন্দি করা হয় রাজ্যের সব রাজনৈতিক নেতাদের।

আরও পড়ুন-১০ অক্টোবর থেকে প্রতি মিনিটে কলচার্জ ৬ পয়সা, গ্রাহকদের জন্য টপআপ রিচার্জ আনল Jio   

যেসব নেতাকে আজ মুক্তি দেওয়া হচ্ছে তারা হলেন ইয়ার মির, নূর মহম্মদ, সোয়াইব লোন। মুক্তি পেয়ে তাঁরা শান্তি ও শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোনও কাজ করবেন না বলে একটি মুচলেকা দিতে হবে।

ইয়ার মির হলেন পিডিপি বিধায়ক। নির্বাচিত হয়েছেন রফিবাদ বিধানসভা থেকে। ন্যাশনাল কন্ফারেন্সের কর্মী হলেন নূর মহম্মদ। তাঁর দায়িত্বে রয়েছে শ্রীনগরে বাটমালু এলাকা। কংগ্রেসের টিকিটে উত্তর কাশ্মীর থেকে ভোট লড়াই করেছিলেন সোয়াইব লোন। পরে তিনি দল ছেড়ে দেন। সাজ্জাদ লোন ঘনিষ্ঠ বলে পরিচিত রয়েছে লোনের। এর আগে গত ২১ সেপ্টেম্বর পিপিলস কন্ফারেন্সের নেতা ইমরান আনসারি ও সৈয়দ আখুনকে স্বাস্থ্যের কারণে মুক্তি দেয়।

আরও পড়ুন-জার্মানিতে ইহুদি উপাসনালয়ের সামনে বেপরোয়া গুলি, সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিমিং বন্দুকবাজের

উল্লেখ্য নেতা ও সাধারণ মানুষ মিলিয়ে এখনও পর্যন্ত ১০০০ জনেকে আটক করেছে প্রশাসন। এদের মধ্যে রয়েছেন রাজনৈতিক নেতা, বিচ্ছিন্নতাবাদী নেতা, সমাজকর্মী, আইনজীবী। রয়েছেন ফারুক আবদুল্লা, ওমর আবদুল্লা, মেহবুবা মুফতি প্রমুখ।

এদিকে, বৃহস্পতিবার থেকেই রাজ্যে পর্যটকদের উপত্যকায় যাওরা অনুমতি দেওয়া হচ্ছে। খুলছে স্কুল কলেজ।