‘বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে সংসদে শোরগোল করতেন দিদি; এখন কী হল, কীসের এত আতঙ্ক!’

নাগরিকত্ব আইনের বিরোধিতা করায় সিপিএমকেও দুষলেন মোদী

Updated By: Dec 22, 2019, 04:52 PM IST
‘বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে সংসদে শোরগোল করতেন দিদি; এখন কী হল, কীসের এত আতঙ্ক!’

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের বিরোধিতা করায় রামলীলা ময়দানের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন নরেন্দ্র মোদী।  এমনকি টেনে আনেন মমতা গণভোট করানোর দাবিও।

আরও পড়ুন-বছরে গড়ে ১,৮০০ ঘণ্টা স্মার্টফোন ব্যবহার করেন প্রায় ৭৫ শতাংশ ভারতীয়!

দিল্লির  রামলীলা ময়দানে কংগ্রেস, নকশাল-সহ অন্যান্য বিরোধীদের পাশাপাশি আক্রমণ করেন মমতাকেও। তিনি বলেন, মমতা দিদি অত্যন্ত সাদাসিধে মানুষ। উনি নাগরিকত্ব আইন নিয়ে কলকাতা থেকে রাষ্ট্রসংঘ পৌঁছে গেলেন। কিন্তু কিছুদিন আগেও সংসদে দাঁড়িয়ে চিত্কার করে বলেছিলেন, বাংলাদেশ থেকে আগত অনুপ্রবেশকারীদের আটকানো হোক। ওখানে থেকে আসা শরণার্থীদের সাহায্য করা হোক।  স্পিকারের কাছে গিয়ে কাগজ ছুড়েছিলেন। মমতা দিদি! এখন কী হল আপনার। এখন কেন গুজব ছড়াচ্ছেন? বাংলার মানুষের ওপরে ভরসা রাখুন। ভোট আসবে যাবে। ক্ষমতা আসবে, হারাতে হবে। ভয় পাচ্ছেন কেন?

এখানেই থেমে থাকেননি মোদী। বলেন, সেনাবাহিনী নিয়মমাফিক একটা ড্রিল করে। দেখা হয় দেশে কোনও আপাতকালীন সমস্যা হলে রাস্তাঘাট ঠিক রয়েছে কিনা। বাংলাতেও তা হয়েছিল। কিন্তু উনি আওয়াজ তুললেন, মোদীর সেনা বাংলায় এসে গিয়েছে। এখন উনি নাগরিককত্ব আইনের বিরোধিতা করছেন। আপনি কার বিরোধী আর কাকে সমর্থন করছেন তা গোটা দেশ দেখেছে।

আরও পড়ুন-শীতের প্রকোপ রাজ্যজুড়ে, উত্তুরে হাওয়া জারি থাকবে শহরে

নাগরিকত্ব আইনের বিরোধিতা করায় সিপিএমকেও দুষলেন মোদী। প্রকাশ কারাতের নাম করে মোদী বলেন, এখন গোটা দুনিয়াতেই জনপ্রিয়তা হারিয়েছে সিপিএম।  এদের নেতা প্রকাশ কারাট বলেছিলেন, প্রতিবেশী দেশে ধর্মীয়ভাবে যাঁরা উত্পীড়িত তাদের সাহায্য করা হোক। এখন শরনার্থীদের নাগরিকত্ব দেওয়ার বিরোধিতা করছেন। মিথ্যে বলছেন। এরা স্রেফ ভোটব্যাঙ্কের রাজনীতি করে থাকেন। দেশের শিক্ষিত তরুণরা একদিন আপনাদের বিরুদ্ধে খাড়া হবে।

.