চিন-প্রশ্নে কেন্দ্রকে আবার বিঁধলেন রাহুল

কংগ্রেসের তরফে কেন্দ্রীয় সরকারের চিন-নীতি নিয়ে একটি বিবৃতি তৈরি করে রাহুলের অবস্থানকেই জোরদার করা হয়েছে। 

Updated By: Nov 24, 2020, 12:10 PM IST
 চিন-প্রশ্নে কেন্দ্রকে আবার বিঁধলেন রাহুল

নিজস্ব প্রতিবেদন: চিন নিয়ে আবারও কেন্দ্রকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। এ নিয়ে দিল্লির রাজনৈতিক শিবিরে আবারও জমে উঠল বিতর্ক। 

একটি টুইটে রাহুল বলেন-- প্রধানমন্ত্রীর জনসংযোগ-সর্বস্ব সংবাদমাধ্যমের পক্ষে চিনের ভূ-রাজনৈতিক কৌশলের মোকাবিলা সম্ভব নয়। যাঁরা সরকার চালাচ্ছেন তাঁরা বিষয়টি থেকে মুখ ঘুরিয়ে রাখছেন। 

রাহুলের টুইটের পরে কংগ্রেসের তরফে কেন্দ্রীয় সরকারের চিন-নীতি নিয়ে একটি বিবৃতি তৈরি করে রাহুলের অবস্থানকেই আরও জোরদার করা হয়েছে। সেখানে বলা হয়েছে-- চিন নিয়ে সরকারের এই নীরবতা খুবই দুর্ভাগ্যজনক। নেপালের সঙ্গে সমস্যা চলছে ভারতের। পাকিস্তান সীমান্তও অস্থির। লাদাখ নিয়ে চিনের সঙ্গে সংঘাতের আবহ তো অনেক দিন ধরেই তৈরি হয়ে আছে। ওই বিবৃতিতে ভুটানের ভিতর চিনের গ্রাম বানানোর প্রসঙ্গও রয়েছে। এমতাবস্থায় মোদী সরকারকে অনেক বেশি সক্রিয় হতে হবে বলে বলা হয়েছে। 

বিরোধীরা অবশ্য ইঙ্গিত করছেন, কংগ্রেসের গৃহবিবাদ থেকে দৃষ্টি ঘোরাতেই রাহুলের তথা কংগ্রেসের কেন্দ্রকে এই চিন-চেতাবনি। বিহারভোটে ভরাডুবির পরে কপিল সিবাল থেকে গুলাম নবি আজাদের মতো প্রবীণ নেতারা ক্ষোভ জানিয়েছেন। যদিও কংগ্রেসের তরফে তা উড়িয়ে দিয়ে বলা হয়েছে, চিন নিয়ে তাদের যে অবস্থান তাতে দলের সব নেতারই সম্মতি রয়েছে।

আরও পড়ুন: ''৪০ হাজার রোহিঙ্গার নাম ভোটার তালিকায়! অমিত শাহ কি ঘুমোচ্ছিলেন?'' ওয়েইসির পাল্টা

.