Punjab: এবার কি BJP-তে Amarinder? ক্যাপ্টেনের দিল্লি সফর ঘিরে জল্পনা

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী করা হতে পারে ক্যাপ্টেন অমরিন্দর সিংকে।

Updated By: Sep 28, 2021, 03:09 PM IST
 Punjab: এবার কি BJP-তে Amarinder? ক্যাপ্টেনের দিল্লি সফর ঘিরে জল্পনা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এবার কি বিজেপিতে (BJP) যোগ দেবেন পঞ্জাবের (Punjab) প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)। ক্যাপ্টেনের দিল্লি সফর ঘিরে জল্পনা তুঙ্গে। সূত্রের খবর, দিল্লিতে পৌঁছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে সাক্ষাৎ করতে পারেন তিনি।

সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রিসভায় ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)-কে সদস্য করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তাঁকে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী করা হতে পারে। তিন কৃষি আইন (Farm Law) পাশের পর থেকেই পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ-সহ দেশের বিভিন্ন রাজ্যে কৃষক বিক্ষোভ শুরু হয়েছে। পঞ্জাবে কার্যত ভেঙে পড়েছে গেরুয়া শিবিরের সংগঠন। এই অবস্থায় অমরিন্দর সিং (Captain Amarinder Singh) বিজেপিতে (BJP) যোগ দিলে এবং তাঁকে কেন্দ্রীয় মন্ত্রী করা হলে, তা মাস্টার স্ট্রোক হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিশেষত যখন ২০২২-এ পঞ্জাবে (Punjab) বিধানসভা নির্বাচন হতে চলেছে। সেই নির্বাচনে এখন পর্যন্ত বেশ পিছনে বিজেপি। মূল লড়াইয়ে রয়েছে কংগ্রেস (Congress) এবং আম আদমি পার্টি (APP)। 

আরও পড়ুন: Goa: পদত্যাগ করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, কংগ্রেস ছেড়ে যোগ দেবেন তৃণমূলে

ক্যাপ্টেন অমরিন্দর সিংকে  (Captain Amarinder Singh) পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিলে, বহু বিজেপি (BJP) এবং এনডিএ (NDA) জোটের নেতারা তাঁকে দল পরিবর্তনের জন্য আহবান জানান। যদিও পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দল বদলের জল্পনা উড়িয়েছেন তাঁর মিডিয়া অ্যাডভাইজার রবীন ঠুকরাল। তিনি জানান, ব্যাক্তিগত কারণে দিল্লিতে যাবেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)। কয়েকজন বন্ধুর সঙ্গে দেখা করবেন এবং নয়া মুখ্যমন্ত্রীর জন্য কামুরথালার বাড়িটি ছেড়ে দেবেন। 

আরও পড়ুন: Ayushman Bharat Digital Mission: সবার জন্য হেলথ আইডি, ঘোষণা প্রধানমন্ত্রী Modi-র

পঞ্জাবের নয়া প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর সঙ্গে দ্বন্দ্ব এবং বিধায়কদের অসন্তোষের জেরে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হয় ক্যাপ্টেন অমরিন্দর সিংকে (Captain Amarinder Singh)। নয়া মুখ্যমন্ত্রী করা হয় চরণজিৎ সিং ছানিকে (Charanjit Singh Channi)।  

.