হিন্দালকো মামলায় মনমোহন সিংকে সিবিআই সমন

সিবিআই সমন পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বুধবার হিন্দালকো মামলায় অভিযুক্ত মনমোহন সিংকে সমন পাঠালো সিবিআই। আগামী ৮ এপ্রিলের মধ্যে তাকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির দুর্নীতি দমন আইনে অপরাধ মূলক ষড়যন্ত্রের মামলা দায়ের হয়েছে মনমোহন সিংয়ের বিরুদ্ধে।

Updated By: Mar 11, 2015, 11:29 AM IST
হিন্দালকো মামলায় মনমোহন সিংকে সিবিআই সমন

ওয়েব ডেস্ক: সিবিআই সমন পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বুধবার হিন্দালকো মামলায় অভিযুক্ত মনমোহন সিংকে সমন পাঠালো সিবিআই। আগামী ৮ এপ্রিলের মধ্যে তাকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির দুর্নীতি দমন আইনে অপরাধ মূলক ষড়যন্ত্রের মামলা দায়ের হয়েছে মনমোহন সিংয়ের বিরুদ্ধে।

এই মামলায় আদালত চূড়ান্ত রিপোর্ট পেশের পরই মনমোহন সিংকে তলব করে সিবিআই। তদন্ত চলাকালীন মনমোহন সিংকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। ২০০৫ সালে কয়লা মন্ত্রকের দায়িত্বে থাকাকালীন মনমোহন সিংকে লেখা বিড়লার দুটি চিঠির প্রেক্ষিতে সিবিআই তাকে জিজ্ঞাসাবাদ করে। ৭ মে ২০০৫ ও ১৭ জুন ২০০৫ তারিখে লেখা দুটি চিঠিতে বিড়লা সিংকে হিন্দালকোর সঙ্গে তালাবিরা-২ কোল ব্লক যুক্ত করার আবেদন জানায়। গুরুত্বপূর্ণ ভাবে সিবিআই এই ঘটনায় প্রত্যক্ষদর্শী, নেভেলি লিগনাইট কর্পোরেশনের প্রাক্তন চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টরের বক্তব্য বন্ধ খামে আদালতে পেশ করে সিবিআই।
 
সিবিআই সমনের ফলে স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে মনমোহন সিং। সেইসঙ্গেই, তার প্রধানমন্ত্রী থাকাকালীন নেওয়া অন্যান্য সিদ্ধান্তকেও চ্যালেঞ্জ জানিয়েছে এই সমন। একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে কংগ্রেস নেতা মনীশ তিওয়ারি জানিয়েছেন, "কংগ্রেসের কিছুই লুকনোন নেই।" অন্যদিকে, "বিজেপি নেতা জিভিএল নরসিংহ রাও বলেন, যখন ইউপিএ সরকার ক্ষমতায় ছিল , তখন কয়লা কেলেঙ্কারির সবরকম তদন্ত রোখার চেষ্টা করা হয়েছে।"

 

.