শরনার্থীদের নাম নথিভুক্ত করতে উত্তরপ্রদেশে শিবির খুলছে বিজেপি

উত্তরপ্রদেশ বিজেপি প্রধান আরও বলেন, পাশাপাশি মুসিলমদের কাছে গিয়ে আশ্বস্ত করা হবে যে এই আইনে তাদের কেনাও ক্ষতি হবে না।

Updated By: Dec 23, 2019, 12:40 PM IST
শরনার্থীদের নাম নথিভুক্ত করতে উত্তরপ্রদেশে শিবির খুলছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের সমর্থনে দেশজুড়ে প্রচার শুরু করেছে বিজেপি। একইসঙ্গে  এই আইনের বিরুদ্ধে হওয়া বিক্ষোভে  যে রাজ্যে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি সেই উত্তরপ্রদেশেই উদ্বাস্তুদের নাম নথিভুক্ত করার জন্য শিবির খুলছে বিজেপি।

আরও পড়ুন-কনকনে ঠাণ্ডা থেকে রেহাই, আচমকা এক ধাক্কায় তাপমাত্রা বাড়ল অনেকটাই

রাজ্য বিজেপি প্রধান স্বতন্ত্রদেব সিং সংবাদমাধ্যমে বলেন, নাগরিকত্ব আইন নিয়ে কুত্সা রটাচ্ছে বিরোধীরা।  তারাই রাজ্যে গন্ডগোল পাকাচ্ছে।  এর বিরুদ্ধে আগামী ২৫ ডিসেম্বর থেকে রাজ্যে প্রচার শুরু করবে বিজেপি। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।  ঘরে ঘরে গিয়ে নাগরিকত্ব আইন নিয়ে মানুষের ভুল ধারনা দূর করার চেষ্টা করবেন দলের কর্মীরা।  

উত্তরপ্রদেশ বিজেপি প্রধান আরও বলেন, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের অত্যাচারিত মানুষদের আশ্রয় দেওয়ার জন্যই নাগরিকত্ব আইন আনা হয়েছে।  সেইসব  উদ্বাস্তুরা যাঁরা ভারতের নাগরিক হতে চান তাদের  নাম নথিভুক্ত করতে শিবির খোলা হবে।  পাশাপাশি মুসিলমদের কাছে গিয়ে আশ্বস্ত করা হবে যে এই আইনে তাদের কেনাও ক্ষতি হবে না।

আরও পড়ুন-কলকাতায় বাম-বিজেপি মিছিলে যানজটের আশঙ্কা! জেনে নিন কখন, কোন পথে কোন মিছিল

উল্লেখ্য, আজ কলকাতায় নাগরিকত্ব আইনের সমর্থনে মহামিছিল বের করছে বিজেপি। সেই মিছিলের নেতৃত্ব দেবেন দলের সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডা।  সূত্রের খবর, নাগরিকত্ব আইন নিয়ে বিরোধী দলগুলি যে প্রচার চালাচ্ছে তার সামনে আনতে একটি শ্বেতপত্র প্রকাশ করা হবে। সেখানে দেখানো হবে কীভাবে নেহরু-লিয়াকত চুক্তির পরিপন্থী কাজ করছে পাকিস্তান। সে দেশের সংখ্যালঘুদের ওপরে অত্যাচার হচ্ছে। আর তাতে মদত দিচ্ছে সে দেশের সরকার।

.