‘যুব ও শিশুদের দিকে নজর রাখুন’, DM-দের নির্দেশ উদ্বিগ্ন Modi-র

টিকার অপচয় বন্ধে বিশেষ নজরদারির পরামর্শ প্রধানমন্ত্রীর

Updated By: May 20, 2021, 01:57 PM IST
‘যুব ও শিশুদের দিকে নজর রাখুন’, DM-দের নির্দেশ উদ্বিগ্ন Modi-র

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউয়ে যুব সমাজ ও শিশুদের মধ্যেও সংক্রমণ বাড়ছে। বৃহস্পতিবার ১০ রাজ্যের ডিএম এবং আধিকারিকদের সঙ্গে করা ভার্চুয়াল বৈঠকে এই বিষয়ে চিন্তা ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আধিকারিকদের পরামর্শ দিলেন, “নিজের জেলায় যুব সমাজ ও শিশুদের মধ্যে করোনা সংক্রমণের হার নজরে রাখুন।“    

আরও পড়ুন: যদি কেন্দ্র না করে তবে আমরা ঘরে ঘরে টিকা দেওয়ার অনুমতি দেব : Bombay HC

করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর করা বৃহস্পতিবারে বৈঠকে পশ্চিমবঙ্গের তরফে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব। এদিনের বৈঠকে টিকার অপচয় বন্ধ করতে নজরদারি চালানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “টিকার অপচয় একটি গুরুত্বপূর্ণ বিষয়। টিকার একটা ডোজ নষ্ট হওয়া মানে, একতটা জীবনকে আমরা সুরক্ষা দিতে পারলাম না। তাই টিকার অপচয়ের দিকটা নজরে রাখতে হবে।”

আরও পড়ুন: সমুদ্র শান্ত হতেই উদ্ধার ৩৭ মৃতদেহ, নিখোঁজ ৫০, ভয়াবহতার কথা জানালেন ক্রু সদস্যরা

করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলায় আধিকারিকরা যেভাবে নিরলস পরিশ্রম করছেন, এদিনের বৈঠকে তারও প্রশংসা করেন মোদী। জানান, করোনার বিরুদ্ধে সকলকে একজোট হয়ে লড়তে হবে। গ্রামে গ্রামে, জেলায় জেলায় সচেতনতা ছড়িয়ে দিতে হবে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজ্যগুলোকে কেন্দ্র সব রকম ভাবে সাহায্য করবে বলেও আশ্বাস দেন মোদী।  

.