রাহুলের পিছনে চরবৃত্তি করছে দিল্লি পুলিস, অভিযোগ কংগ্রেসের

কোথায় আছেন রাহুল গান্ধী? আজ সেই খোঁজেই দিল্লিতে কংগ্রেস পার্টি অফিসে হানা দিয়েছিল দিল্লি পুলিস। আর তাতেই বেজায় চটেছে কংগ্রেস হাইকমান্ড। কেন্দ্র সরকারের তীব্র সমালোচনা করে কংগ্রেসের তরফে জানানো হয়েছে এই বিষয়টি নিয়ে তারা সংসদে তুলবে।

Updated By: Mar 14, 2015, 05:03 PM IST
 রাহুলের পিছনে চরবৃত্তি করছে দিল্লি পুলিস, অভিযোগ কংগ্রেসের

নয়া দিল্লি: কোথায় আছেন রাহুল গান্ধী? আজ সেই খোঁজেই দিল্লিতে কংগ্রেস পার্টি অফিসে হানা দিয়েছিল দিল্লি পুলিস। আর তাতেই বেজায় চটেছে কংগ্রেস হাইকমান্ড। কেন্দ্র সরকারের তীব্র সমালোচনা করে কংগ্রেসের তরফে জানানো হয়েছে এই বিষয়টি নিয়ে তারা সংসদে তুলবে।

যদিও, দিল্লি পুলিসের বক্তব্য নিরাপত্তার স্বার্থে এটা তাদের রুটিন অনুসন্ধান ছিল। এই খবর প্রকাশ্যে আসার পরেই, কেন্দ্রীয় মন্ত্রকের তরফ থেকে দিল্লি পুলিসের কাছে এই সংক্রান্ত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে।

রাহুল গান্ধীর ব্যক্তিগত বিষয়ে নাক গলানোর অভিযোগ উড়িয়ে দিয়ে দিল্লি পুলিসের দাবি বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার প্রচলিত পদ্ধতির অংশ হিসাবেই ওই আধিকারিক রাহুল গান্ধীর খোঁজ নিতে গিয়েছিলেন। এর সঙ্গে কোনও ধরণের ষড়যন্ত্রের প্রশ্নই ওঠে না।

কংগ্রেস মুখপাত্র অভিষেক সিংভি সাংবাদিকদের জানিয়েছেন শামশের সিং নামের দিল্লি পুলিসের এক অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর হঠাৎ করেই কংগ্রেস পার্টি দফতরে এসে দলের ভাইস প্রেসিডেন্টের চুল, চোখের রঙ, বয়স, উচ্চতা, এমন কী কোন জুতো তিনি পড়েন, তাঁর বাবার নাম ও কোথায় কোথায় তিনি গেছেন সে সম্পর্কে একের পর এক প্রশ্ন শুরু করেন।

সিংভির অভিযোগ ওই পুলিস আধিকারিক অপ্রয়োজনীয়, অদ্ভুতুড়ে অনুসন্ধান চালাচ্ছিলেন।

রাহুল গান্ধীর নিরাপত্তা রক্ষীরা ওই অফিসারকে বাধা দেন।

কেন্দ্রের তীব্র সমালোচনা করে সিংভির অভিযোগ এই ঘটনা বিরোধীদের বিরুদ্ধে ''রাজনৈতিক চরবৃত্তির নামান্তর মাত্র।''

 

.