দেখভাল করতে জমি দেওয়া হয়েছিল, সেটাই চুরি করেছেন, Congress-র নিশানায় Mamata-Sharad?

২০২৪ সালে কংগ্রেসের নেতাই দেশের প্রধানমন্ত্রী হবেন বলে দাবি পাটোলের। 

Updated By: Sep 11, 2021, 11:28 PM IST
দেখভাল করতে জমি দেওয়া হয়েছিল, সেটাই চুরি করেছেন, Congress-র নিশানায় Mamata-Sharad?

নিজস্ব প্রতিবেদন: ইডি-র জেরা থেকে বেরিয়ে বিজেপি বিরোধিতায় কংগ্রেস 'সদিচ্ছা' নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবার 'পুরনো জমিদার'দের সঙ্গে তুলনা করে কংগ্রেসকে খোঁচা দিলেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার (Sharad Pawar)। তার পাল্টা 'বিশ্বাসঘাতকতা'র তোপ দাগল কংগ্রেস (Congress)। 

মহারাষ্ট্রের প্রদেশ কংগ্রেস সভাপতি নানা পাটোলে (Nana Patole) বলেন,'যে সব নেতাদের ভরসা করেছিল কংগ্রেস তাঁরাই বিশ্বাসঘাতকতা করেছেন। কংগ্রেস কখনই জমিদারের দল নয়। বরং কংগ্রেস নিজের জমি দেখভাল করতে দিয়েছিল। তাঁরাই সেই জমি চুরি করেছেন।' বিরোধী জোটে কংগ্রেসই যে নেতৃত্ব তাও স্পষ্ট করে দিয়েছেন পাটোলে। তাঁর কথায়, '২০২৪ সালে কংগ্রেসের নেতাই দেশের প্রধানমন্ত্রী হবেন।' প্রসঙ্গত, কংগ্রেস ছেড়ে আলাদা দল গঠন করেছিলেন মমতা ও শরদ। পাটোলে নাম না করলেও আক্রমণের অভিমুখে তাঁরাই বলে মত ওয়াকিবহাল মহলের।          

বৃহস্পতিবার একটি মরাঠি ওয়েব পোর্টালে শরদ পাওয়ার বলেছেন,'একটা সময়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত আধিপত্য ছিল কংগ্রেস। কিন্তু এখন তা নেই। উত্তরপ্রদেশের পুরনো জমিদারদের মতো হাল কংগ্রেসের। হাভেলি আছে কিন্তু রক্ষণাবেক্ষণের টাকা নেই।'  আর ৭ সেপ্টেম্বর দিল্লিতে ইডি-র দফতরে ৯ ঘণ্টা জেরা শেষে বেরোনার সময় অভিষেক বলেছিলেন,'বিজেপি ভাবছে বাকি রাজনৈতিক দল বিশেষ করে কংগ্রেসের মতো তৃণমূল ভয় পাবে, মাথানত করবে, পরাজয় স্বীকার করে নেবে বা ঘরে বসে যাবে। তা হবে না। আমরা আরও লড়াই করব।' 

আরও পড়ুন- Tripura: এবার ডেইলি প্যাসেঞ্জারদের পালা, অভিষেক-সফরের আগে হুমকি BJP নেতার, থানায় TMC

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.