গান্ধী পরিবারে নিরাপত্তা ফিরিয়ে দেওয়া হোক, রাজ্যসভায় দাবি কংগ্রেসের

উত্তর দিতে উঠে বিজেপি নেতা সুব্রমনিয়ম স্বামী মন্তব্য করেন, এল টি টি ই নির্মূল হওয়ার পর গান্ধী পরিবারের নিরাপত্তা নিয়ে আর কোনও আশঙ্কার কারণ নেই

Updated By: Nov 20, 2019, 06:21 PM IST
গান্ধী পরিবারে নিরাপত্তা ফিরিয়ে দেওয়া হোক, রাজ্যসভায় দাবি কংগ্রেসের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস শীর্ষনেতাদের নিরাপত্তা নিয়ে দলীয় রাজনীতি না করে এস পি জি ফেরাক সরকার। রাজ্যসভায় দাবি তুলল কংগ্রেস। ইউ পি এ জমানায় বিরোধীদের নিরাপত্তা সরায়নি মনমোহন সরকার , মনে করালেন আনন্দ শর্মা। সরকারপক্ষের পাল্টা দাবি, রাজনীতি নয়, যা হয়েছে প্রোটোকল মেনেই। এক ধাপ এগিয়ে সুব্রমনিয়ম স্বামীর দাবি এল টি টি ই নির্মূল হওয়ার পর গান্ধী পরিবারের প্রাণ সংশয়ের কোনও আশঙ্কাই নেই।

সনিয়া, রাহুল মনমোহনদের এস পি জি প্রত্যাহার নিয়ে তোলপাড় হয় রাজ্যসভা। কংগ্রেসের দাবি, দলের শীর্ষনেতাদের  এস পিজি সুরক্ষা ফেরাক সরকার। এই বিষয়টি  দলীয় রাজনীতির উর্ধে রাখা হোক। জিরো আওয়ারে বিষয়টি তোলেন কংগ্রেস সাংসদ আনন্দ শর্মা। UPA জমানায় কোনও বিরোধীর সুরক্ষা প্রত্যাহার করা হয়নি বলে সরকারকে বেঁধেন তিনি। আশঙ্কা প্রকাশ করেন কংগ্রেস নেতানেত্রীদের নিরাপত্তা নিয়ে।

উত্তর দিতে উঠে বিজেপি নেতা সুব্রমনিয়ম স্বামী মন্তব্য করেন, এল টি টি ই নির্মূল হওয়ার পর গান্ধী পরিবারের নিরাপত্তা নিয়ে আর কোনও আশঙ্কার কারণ নেই। স্বামীর মন্তব্যে হট্টগোল শুরু হয়  রাজ্যসভায়। সরকার পক্ষের অবস্থান স্পষ্ট কসরতে হাল ধরেন বিজেপির কার্যকরী সভাপতি । রাজনীতির অভিযোগ উড়িয়ে  জে পি নাড্ডা দাবি করেন, যা হয়েছে প্রোটোকল মেনেই হয়েছে ।

আরও পড়ুন- মহারাষ্ট্রে শিবসেনাকে সরাসরি সমর্থনে সবুজ সংকেত দিলেন সনিয়া গান্ধী!

এ মাসের শুরুতেই রাহুল প্রিয়ঙ্কাদের এস পি জি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় সরকার। পরিবর্তে তাদের জন্য বরাদ্দ হয় CRPF এর Z PLUS ক্যাটেগরি নিরাপত্তা। বিজেপি মনে করিয়ে দেয়, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এই নিরাপত্তা পেয়ে থাকেন।