দেশে গণপিটুনির ঘটনা বেড়ে যাওয়ার পেছনে দায়ী কংগ্রেস: জামাত-ই-উলেমা হিন্দ

গণপিটুনি ও জয় শ্রীরাম স্লোগান নিয়ে কংগ্রেস নেতা সলমন খুরশিদ বলেন, মানুষ এখন আতঙ্কে রয়েছে। 

Updated By: Jul 13, 2019, 01:25 PM IST
দেশে গণপিটুনির ঘটনা বেড়ে যাওয়ার পেছনে দায়ী কংগ্রেস: জামাত-ই-উলেমা হিন্দ

নিজস্ব প্রতিবেদন: দেশের বিভিন্ন প্রান্তে গণপিটুনিতে মৃত্যু নিয়ে সরব হল জামাত-ই-উলেমা হিন্দ। গণপিটুনির ঘটনা বেড়ে যাওয়ার পেছনে কংগ্রেসকেই দায়ী করলেন সংগঠনের জাতীয় সভাপতি মৌলানা সোহাইব কাশেমি।

আরও পড়ুন-‘প্লিজ প্রধানমন্ত্রী, দেখুন আমাদের’ দলিত ছেলেকে বিয়ে করে মোদীর দ্বারস্থ বিজেপি বিধায়কের মেয়ে

শুক্রবার গুয়াহাটিতে কাসেমি এক সাংবাদিক সম্মেলনে বলেন, দেশের বিভিন্ন প্রান্তে যেসব গণপিটুনির ঘটনা ঘটছে তার পেছেন কংগ্রেসের ভূমিকা রয়েছে। এনিয়ে কংগ্রেসকে প্রশ্ন করা উচিত। কোনও উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করে তদন্ত করলে বিষয়টি স্পষ্ট হয়ে যাবে।

গণপিটুনি ও জয় শ্রীরাম স্লোগান নিয়ে কংগ্রেস নেতা সলমন খুরশিদ বলেন, মানুষ এখন আতঙ্কে রয়েছে। দিল্লিতে যারা থাকেন তাদের হয়তো কোনও ভয় নেই। তবে দিল্লির বাইরে যারা থাকেন তাদের ভয়ের মধ্যে থাকতে হয়।

আরও পড়ুন-সরকারি হাসপাতালের শৌচালয় থেকে উদ্ধার প্রৌঢ়র ঝুলন্ত দেহ, প্রশ্নের মুখে নিরাপত্তা ব্যবস্থা

সম্প্রতি বাইক চোর সন্দেহে এক সংখ্যালঘু যুবককে পিটিয়ে মারা হয়েছে ঝাড়খণ্ডে। জয় শ্রীরাম না বলায় কয়েকজনকে বেধড়ক পেটানো হয়েছে উন্নাওয়ে। এনিয়ে উদ্বেগ প্রকাশ করেছে উত্তরপ্রদেশ ল কমিশন। কমিশনের প্রধান এ এন মিত্তাল বলেন, দেশের গণপিটুনির ঘটনা বাড়ছে। এনিয়ে কমিশন একটি রিপোর্ট তৈরি করে মুখ্যমন্ত্রীর কাছে জমা দিয়েছে। ওই রিপোর্টে এটি কীভাবে বন্ধ করা যায় তার সুপারিশ করা হয়েছে।

.