সিপিআইমের সঙ্গে জোট, অধীরদের সম্মতি থাকলেও এখনও ভাবছে কংগ্রেস হাইকম্যান্ড

বামেদের সঙ্গে জোট করে বিধানসভা ভোটে লড়ুক কংগ্রেস। রাহুল গান্ধীর কাছে এই দাবি পেশ করলেন অধিকাংশ প্রদেশ নেতা। প্রদেশ কংগ্রেস সূত্রে খবর, ১৭জন প্রতিনিধির মধ্যে ১৫জনই বামেদের হাত ধরার পক্ষে সওয়াল করেছেন। জোট প্রস্তাবে রাহুল গান্ধীও সহমত প্রকাশ করেছেন বলে প্রদেশ নেতাদের দাবি। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীই। প্রয়োজনে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডেকে এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এমাসের মধ্যেই হাইকমান্ড চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলবে বলে আশাবাদী প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।  

Updated By: Feb 1, 2016, 01:55 PM IST
সিপিআইমের সঙ্গে জোট, অধীরদের সম্মতি থাকলেও এখনও ভাবছে কংগ্রেস হাইকম্যান্ড

ওয়েব ডেস্ক: বামেদের সঙ্গে জোট করে বিধানসভা ভোটে লড়ুক কংগ্রেস। রাহুল গান্ধীর কাছে এই দাবি পেশ করলেন অধিকাংশ প্রদেশ নেতা। প্রদেশ কংগ্রেস সূত্রে খবর, ১৭জন প্রতিনিধির মধ্যে ১৫জনই বামেদের হাত ধরার পক্ষে সওয়াল করেছেন। জোট প্রস্তাবে রাহুল গান্ধীও সহমত প্রকাশ করেছেন বলে প্রদেশ নেতাদের দাবি। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীই। প্রয়োজনে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডেকে এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এমাসের মধ্যেই হাইকমান্ড চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলবে বলে আশাবাদী প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।  

প্রদেশ কংগ্রেস সূত্রে খবর, বামেদের সঙ্গে জোট হলে রাহুলকে ১০২টি আসনে লড়াইয়ের প্রস্তাব দেওয়া হয়েছে। দর কষাকষিতে আসন সংখ্যা যাতে কখনই নব্বইয়ের কম না হয় তাও নিশ্চিত করার দাবি জানানো হয়েছে। এই আসনগুলির মধ্যে অন্তত ৭৫টিতে জিততে আশাবাদী কংগ্রেস।

রাহুল গান্ধীর কাছে বামেদের সঙ্গে জোটের পক্ষে সওয়াল করেছেন অধিকাংশ প্রদেশ কংগ্রেস নেতাই। হাতে গোণা কয়েকজন একলা চলার পক্ষে। কিন্তু, সব প্রদেশ নেতাই তৃণমূলের সঙ্গে জোটের বিরুদ্ধে। চব্বিশ ঘণ্টাকে জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। রাজ্যে বাম-কংগ্রেস জোট নিয়ে আশাবাদী আবদুল মান্নান। তৃণমূলের হাত ধরলে ক্ষতি হবে। রাহুল গান্ধীকে প্রদেশ নেতারা একথা বোঝাতে পেরেছেন। এমনটাই মনে করেন আবদুল মান্নান।  

.