কোনও ভারতীয় নাগরিকের নাগরিকত্ব যাবে না, CAA নিয়ে অপপ্রচার করছে কংগ্রেস : মোদী

প্রধানমন্ত্রী বলেন, 'আমি কংগ্রেস ও তার সহযোগীদের খোলা চ্যালেঞ্জ করছি। ক্ষমতা থাকে তো ঘোষণা করুন যে আপনারা সমস্ত পাকিস্তানি নাগরিককে ভারতের নাগরিকত্ব দেবেন। একবার একথা বললেই তাদের কড়া মূল্য চোকাতে হবে।'

Updated By: Dec 17, 2019, 04:14 PM IST
কোনও ভারতীয় নাগরিকের নাগরিকত্ব যাবে না, CAA নিয়ে অপপ্রচার করছে কংগ্রেস : মোদী

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী আইনের ফলে ধর্ম-বর্ণ নির্বিশেষে এদেশের কোনও নাগরিকের ওপর কোনও প্রভাব পড়বে না। মঙ্গলবার ঝাড়খণ্ডে এক নির্বাচনী সভা থেকে এভাবেই দেশের মুসলিমদের আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে এদিন কংগ্রেস মানুষকে ভুল বোঝাচ্ছে বলে অভিযোগ করেন তিনি। 

এদিন কংগ্রেসের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে মোদী বলেন, 'ক্ষমতা কংগ্রেস ঘোষণা করুক, তারা সমস্ত পাকিস্তানি নাগরিককে ভারতের নাগরিকত্ব দিতে রাজি।' প্রধানমন্ত্রী দাবি, নাগরিকত্ব সংশোধনী আইনকে হাতিয়ার করে মুসলিমদের ভয় দেখাচ্ছে বিরোধীরা। 

প্রধানমন্ত্রী বলেন, 'আমি কংগ্রেস ও তার সহযোগীদের খোলা চ্যালেঞ্জ করছি। ক্ষমতা থাকে তো ঘোষণা করুন যে আপনারা সমস্ত পাকিস্তানি নাগরিককে ভারতের নাগরিকত্ব দেবেন। একবার একথা বললেই তাদের কড়া মূল্য চোকাতে হবে।' একই সঙ্গে মোদীর চ্যালেঞ্জ, জম্মু ও কাশ্মীরেও আর কোনওদিন সংবিধানের ৩৭০ ধারা প্রয়োগ করতে পারবে না কংগ্রেস। 

মামলা শুনতে রাজি নন CJI, পিছিয়ে গেল নির্ভয়ার ধর্ষকের প্রাণভিক্ষার আবেদনের শুনানি

দেশের মুসলিমদের আশ্বস্ত করে মোদী বলেন, 'মুসলিমদের ভয় দেখাতে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মিথ্যা প্রচার করছে কংগ্রেস। আমি এই আইন ভারতীয় নাগরিকদের ওপর কোনও প্রভাব ফেলবে না। আবার বলছি, এই আইনে কোনও ভারতীয় নাগরিক কোনও ভাবে প্রভাবিত হবেন না।'

রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হতেই দেশের বিভিন্ন প্রান্তে হিংসা ছড়িয়েছে। কংগ্রেস-সহ বিরোধীদের দাবি, মুসলিমদের প্রতি বঞ্চনামূলক এই আইন। 

.