লুধিয়ানায় বেপাত্তা সন্দেহজনক করোনা আক্রান্ত ১৬৭ জন, শুরু তল্লাশি

ভারতে এখনও পর্যন্ত ১৪৮ জনের দেহে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের

Updated By: Mar 18, 2020, 04:51 PM IST
লুধিয়ানায় বেপাত্তা সন্দেহজনক করোনা আক্রান্ত ১৬৭ জন, শুরু তল্লাশি

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে করোনা আতঙ্কের মাত্রা একলাফে অনেকটাই বাড়িয়ে দিল লুধিয়ানার একটি খবর। রাজ্য প্রশাসন সূত্রে খবর, পঞ্জাবের লুধিয়ানায় সন্দেহজনক করোনা আক্রান্ত ১৬৭ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

লুধায়ানার সিটি সার্জেন্টে ডা রাজেশ বাগ্গা জানিয়েছেন, ওই ১৬৭ জনের মধ্যে ১২ জনের খোঁজ পাওয়া গিয়েছে। ওইসব লোকজন সম্প্রতি বিদেশ থেকে দেশে ফিরেছিলেন। এদের খোঁজার জন্য পুলিসকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-হোম কোয়ারেন্টাইন-এ গেলেন সস্ত্রীক স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

বাগ্গা জানিয়েছেন, ওইসব লোকজনকে খুঁজে বার করা জন্য ২ টিম তৈরি করা হয়েছে। এদের মধ্যে পুলিসকে দায়িত্ব দেওয়া হয়েছে ১১৯ জনকে খুঁজে বের করার। বাকিদের খোঁজার ভার দেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরকে। এখনও পর্যন্ত ১২ জনকে চিহ্নিত করতে পেরেছে স্বাস্থ্য দফতরের কর্মীরা।

বিদেশে থেকে এসেছেন অথচ কেন তাদের সন্ধান পাওয়া যাচ্ছে না?  রাজ্য প্রশাসনের তরফে বলা হয়েছে, ওইসব লোকজন পাসপোর্টে তাঁদের ঠিকানা বা ফোন নম্বর ভুল দিয়েছিলেন। এদের শীঘ্রই খুঁজে বের করা হবে। আমাদের টিম কাজ করছে।

আরও পড়ুন-Live: এবার করোনায় আক্রান্ত বিশ্বকাপজয়ী ফুটবলার; দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪৮, মৃত ৩

এদিকে, ভারতে এখনও পর্যন্ত ১৪৮ জনের দেহে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের। লাদাখে দুই জওয়ানের দেহে করোনাভাইারাসের সন্ধান পাওয়া গিয়েছে। এদের মধ্যে একজন জওয়ানের বাবা সম্প্রতি ইরান থেকে ফিরেছিলেন। তাঁকে ও তাঁর স্ত্রীকে আপাতত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 

.