Delhi-তে একদিনে করোনার শিকার ৩৪৮, Oxygen চেয়ে কাতর আবেদন একাধিক হাসপাতালের

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অভিযোগ করেছেন, দিল্লিতে অক্সিজেন ট্যাঙ্কার ঢোকার ক্ষেত্রে বাধা দিচ্ছে কিছু রাজ্য

Updated By: Apr 24, 2021, 08:56 AM IST
Delhi-তে একদিনে করোনার শিকার ৩৪৮, Oxygen চেয়ে কাতর আবেদন একাধিক হাসপাতালের

নিজস্ব প্রতিবেদন: ভয়ঙ্কর পরিস্থিতি রাজধানী দিল্লির। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনার শিকার হলেন ৩৪৮ জন। এটি এখনও পর্যন্ত রেকর্ড। আক্রান্ত ২৪,৩৩১ জন। এদিকে অক্সিজেনের অভাবে ধুঁকছে রাজধানীর বহু হাসপাতাল। 

আরও পড়ুন-অক্সিজেন ঘাটতি মেটাতে জার্মানি থেকে আসছে ২৩ অক্সিজেন উৎপাদক  Plant

দিল্লির মুলচাঁদ হাসপাতাল আজ সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে আবেদন জানিয়েছে তাদের কাছ আর মাত্র ২ ঘণ্টার মতো অক্সিজেন রয়েছে। অক্সিজেন সাপোর্টে রয়েছেন ১৩৫ রোগী। এই অবস্থায়  কোনও নতুন করোনা রোগী ভর্তি করা হচ্ছে না হাসপাতালটিতে।

অন্যদিকে, দিল্লির ম্যাক্স(Max Hospital) হাতপাতালের তরফেও জানানো হয়েছে মাত্র একঘণ্টা চলার মতো অক্সিজেন রয়েছে সেখানে। এদিকে ওই হাসপাতালে ভর্তি রয়েছেন ৭০০ কোভিড রোগী। অক্সিজেনের জন্য হাসপাতালটি আবেদন করেছে প্রধানমন্ত্রী দফতর, অরবিন্দ কেজরিওয়াল, পীয়ূষ গোয়েল ও দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্রে জৈনের কাছে।

আরও পড়ুন-মৃত্যু ও সংক্রমণে ফের রেকর্ড রাজ্যের, করোনার দ্বিতীয় ঢেউয়ে কাঁপছে বঙ্গ

মহারাষ্ট্রের অক্সিজেন সরাবারহ সামাল দিতে গতকালই অক্সিজেন এক্সপ্রেস(Oxygen Express) পৌঁছে গিয়েছে মহারাষ্ট্রে। এটিতে রয়েছে ৭টি অক্সিজেন ট্যাঙ্কার। শুক্রবার সন্ধেয় এক্সপ্রেসটি নাগপুরে পৌঁছায়।

এদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অভিযোগ করেছেন, দিল্লিতে অক্সিজেন ট্যাঙ্কার ঢোকার ক্ষেত্রে বাধা দিচ্ছে কিছু রাজ্য। কেজরির অভিযোগ, দিল্লিতে অক্সিজেন তৈরির প্ল্যান্ট নেই। তাহলে কি দিল্লির মানুষ অক্সিজেন পাবে না? কেন্দ্রের কোন মন্ত্রীর সঙ্গে আমাকে কথা বলতে হবে দয়াকরে কেউ জানাবেন?

.