কর্ণাটকের পর দিল্লি, রাম মনোহর লোহিয়া হাসপাতালে মৃত্যু করোনা আক্রান্ত মহিলার

জ্বর ও সর্দি নিয়ে গত ৭ মার্চ রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি হন পশ্চিম দিল্লির ওই মহিলা

Updated By: Mar 13, 2020, 11:27 PM IST
কর্ণাটকের পর দিল্লি, রাম মনোহর লোহিয়া হাসপাতালে মৃত্যু করোনা আক্রান্ত মহিলার

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের পর করোনাভাইরাসের থাবা এবার খোদ রাজধানীতে। শুক্রবার দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যু হল ৬৮ বছরের এক মহিলার। এর আগে বৃহস্পতিবার কর্ণাটকে মারা যান ৭৮ বছরের এক বৃদ্ধ।

আরও পড়ুন-হংকং থেকে টানেল মনিটরিং কমিটির প্রধানের ফেরা নিয়ে আশঙ্কা, সমস্যায় ইস্টওয়েস্ট মেট্রো  

জ্বর ও সর্দি নিয়ে গত ৭ মার্চ রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি হন পশ্চিম দিল্লির জনকপুরীর ওই মহিলা। সম্প্রতি তাঁর ছেলে(৪৮) সুইত্জারল্যান্ড ও ইতালি ঘুরে দেশে ফিরেছিলেন। তাঁর কাছ থেকেই করোনায় আক্রান্ত হন ওই বৃদ্ধা। এমনটাই মনে করা হচ্ছে। বৃদ্ধার ছেলেকেও নজরদারিতে রাখা হয়েছে।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, মহিলা করোনাভাইরাস পজিটিভ একজনের সংশ্পর্শে এসেছিলেন। গত ৫-২২ ফেব্রুয়ারি ওই মহিলার ছেলে সুইত্জারল্যান্ড ও ইতালি ঘুরে এসেছিলেন। তিনি ২৩ ফেব্রুয়ারি দেশে ফেরেন। ৭ মার্চ জ্বর ও সর্দি নিয়ে হাসপাতালে ভর্তি হন। প্রটোকল অনুযায়ী ২ জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মহিলার উচ্চরক্তচাপ ও ডায়বেটিস ছিল। ৮ মার্চ তাঁর রক্তের নমুনা সংগ্রহ করা হয়। ৯ মার্চা তাঁর শারীরিক অবস্থার অবণতি হওয়ায় তাঁর আইসিইউতে দেওয়া হয়। রক্ত পরীক্ষায় Covid-19 এর অস্তিত্ব মেলে।

আরও পড়ুন-করোনা আতঙ্কে পঠনপাঠন বন্ধের নোটিস খড়গপুর আইআইটি, কলকাতার বেসরকারি স্কুলে

উল্লেখ্য, এখনও পর্যন্ত দিল্লিতে ৬ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেল। আক্রান্তদের অনেকেরই উচ্চ রক্তচাপ ও ডায়বেটিস ধরা পড়েছে।

এদিকে, গোটা দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮৫। তবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দাবি হেলথ এমার্জেন্সির মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। কেরলে ইতিমধ্যেই করোনাভাইরাস আক্রান্ত ৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। আরও ৭ জনকে শীঘ্রই ছেড়ে দেওয়া হবে।

.