‘সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে যারা প্রশ্ন তোলে; শত্রুদেরই তারা বেশি বিশ্বাস করে'

রায়বেরিলিতে মোদী বলেন, দেশে দুটো পক্ষ রয়েছে। একদল রয়েছে যারা দেশের সেনাবাহিনীকে শক্তিশালী করার চেষ্টা করছে। অন্য দলটি যে কোনও মূল্যে সেনাকে দুর্বল করতে আদাজল খেয়ে লেগেছে

Updated By: Dec 16, 2018, 01:48 PM IST
‘সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে যারা প্রশ্ন তোলে; শত্রুদেরই তারা বেশি বিশ্বাস করে'

নিজস্ব প্রতিবেদন: রাফাল যুদ্ধ বিমান নিয়ে তোলপাড়ের মধ্যেই খোদ রায়বেরিলিতে দাঁড়িয়ে কংগ্রেসকে তুলোধনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোনিয়া গান্ধীর কেন্দ্রে রেলের কোচ ফ্যাক্টরিতে এদিন মোদী কারখানার ৯০০তম কোচের যাত্রা শুরু করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড আসানসোলে

পাঁচ রাজ্যের নির্বাচনে শোচনীয় ফল করার পর রায়বেরিলিতে কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে সেনা প্রসঙ্গ টেনে আনেন মোদী। প্রধানমন্ত্রী বলেন, সেনার প্রতি পূর্ববর্তি সরকারের মনোভাব কখনও ক্ষমা করবে না দেশের মানুষ। সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে যে দল প্রশ্ন তোলে তারা আমাদের সেনার থেকে শত্রুদেরই বেশি বিশ্বাস করে।

প্রসঙ্গত ওয়ান র্যাঙ্ক ওয়ান পেনশন থেকে শুরু করে সার্জিক্যাল স্টাইক-কংগ্রেসকে বারেবারেই নিশানা করেছেন মোদী। পাল্টা সমালোচনা করেছে কংগ্রেসও। এমনকি কংগ্রেস দাবি তোলে সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও প্রকাশ করুক সরকার। গোটা বিষয়টি সেনার প্রতি অপমান বলে মন্তব্য করেন মোদী।

আরও পড়ুন-শত্রুর শত্রুদের সঙ্গে জোট করে সরফুদ্দিনকে খুনের ছক বাবুয়ার!

রবিবার রায়বেরিলিতে মোদী বলেন, দেশে দুটো পক্ষ রয়েছে। একদল রয়েছে যারা দেশের সেনাবাহিনীকে শক্তিশালী করার চেষ্টা করছে। অন্য দলটি যে কোনও মূল্যে সেনাকে দুর্বল করতে আদাজল খেয়ে লেগেছে। দেশের মানুষ দেখেছে কংগ্রেস যা করেছে তা দেশের সেনাকে শক্তিশালী করছে না।

অন্যদিকে, রায়বেরিলির রেল কোচ কারখানা নিয়েও কংগ্রেসকে নিশানা করলেন মোদী। তিনি বলেন, বিগত সরকার এখানে রেল কোচ কারখানা তৈরির সিদ্ধান্ত নেয়। ঠিক হয় এখানে ৫০০০ লোককে চাকরি দেওয়া হবে। কিন্তু সেখানে অর্ধেক পদ তৈরি করা হয়েছে।

কংগ্রেস সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালে ক্ষমতায় এসে কেন্দ্রের নতুন সরকার ২০০০ লোক নিয়োগ করে। তার আগে কোনও নতুন নিয়োগ করাই হয়নি। এই কারখানা আরও সম্প্রসারিত করা হবে। এমন দিনও আসবে যেদিন একদিনে ১০-১২টি কোচ তৈরি হবে মাত্র এক দিনেই। উল্লেখ্য এদিন ১১০০ কোটি টাকার প্রকল্প ঘোষণা করবেন মোদী।