সত্যম কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত রামলিঙ্গ রাজুর ৭ বছরের জেল

সত্যম কেলেঙ্কারি মামলায় সংস্থার প্রতিষ্ঠাতা রামলিঙ্গ রাজুসহ দশ জনকে দোষী সাব্যস্ত করল আদালত। ২০০৯ সালে ওই সংস্থাটির বিরুদ্ধে প্রায় দশ হাজার কোটি টাকার তছরুপের অভিযোগ ওঠে। ২০০৯ সালে জানুয়ারিতে ওই অভিযোগ ওঠার দুদিন পরই সত্যমের প্রতিষ্ঠাতা রাজু ও তাঁর ভাই সহ সংস্থার শীর্ষ আধিকারিকদের গ্রেফতার করে অন্ধ্র প্রদেশের ক্রাইম ব্রাঞ্চ।

Updated By: Apr 9, 2015, 03:59 PM IST
সত্যম কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত রামলিঙ্গ রাজুর ৭ বছরের জেল

ওয়েব ডেস্ক: সত্যম কেলেঙ্কারি মামলায় সংস্থার প্রতিষ্ঠাতা রামলিঙ্গ রাজুসহ দশ জনকে দোষী সাব্যস্ত করল হায়দরাবাদের বিশেষ আদালত। ২০০৯ সালে ওই সংস্থাটির বিরুদ্ধে প্রায় দশ হাজার কোটি টাকার তছরুপের অভিযোগ ওঠে। ২০০৯ সালে জানুয়ারিতে ওই অভিযোগ ওঠার দুদিন পরই সত্যমের প্রতিষ্ঠাতা রাজু ও তাঁর ভাই সহ সংস্থার শীর্ষ আধিকারিকদের গ্রেফতার করে অন্ধ্র প্রদেশের ক্রাইম ব্রাঞ্চ।

এই অপরাধে সাত বছরের সশ্রম কারাদণ্ড হল রামলিঙ্গ রাজুর। সঙ্গে সাড়ে ৫ কোটি টাকার জরিমানাও দিতে হবে তাঁকে। রাজুর মতই বাকি ৯জন অভিযুক্তের ৭ বছরের জেল হল।

অবশেষে ছবছর পর ওই মামলার রায় ঘোষণা করে হায়দরাবাদের বিশেষ আদালত। জমা পড়েছে ৩ হাজার নথি পাশাপাশি ২২৬ জনের সাক্ষ্যগ্রহণও করা হয়| ২০০৯ সালের ৭ জানুয়ারি প্রথম দেশের অন্যতম ৱৃহত্ আর্থিক কেলেঙ্কারি ফাঁস হয়| ওই ৱছরই তথ্যপ্রযুক্তি সংস্থা সত্যমের প্রতিষ্ঠাতা সভাপতি ৱি রামলিঙ্গম রাজুকে গ্রেফতার করে অন্ধ্রপ্রদেশ পুলিশের অপরাধদমন শাখা| এ ছাড়াও এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাঁর ভাই রামা রাজু সহ মোট ৯ জনকে গ্রেফতার করা হয়| অভিযুক্তদের বিরুদ্ধে প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি ও বিশ্বাসভঙ্গের মামলা দায়ের হয়েছিল|

.