ফের গো-তাণ্ডব! গরু পাচার সন্দেহে ২ মুসলিম যুবককে পেটানোর অভিযোগ উঠল মধ্য প্রদেশে

রাজেন্দ্রনগর থানার ইনস্পেক্টর সুনীল শর্মা জানান, গো-হত্যা আইন লঙ্ঘন করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বছর কুড়ির ওই দুই যুবককে

Updated By: Jul 14, 2019, 06:50 PM IST
ফের গো-তাণ্ডব! গরু পাচার সন্দেহে ২ মুসলিম যুবককে পেটানোর অভিযোগ উঠল মধ্য প্রদেশে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের গোরক্ষকদের তাণ্ডব। এ বার মধ্য প্রদেশে। রবিবার সকালে ইনদওরে গরু পাচার সন্দেহে ২ যুবককে পেটানো হয় বলে অভিযোগ। কেসরবাগ সেতুর কাজে গাড়ি দাঁড় করিয়ে তল্লাসি চালায় গোরক্ষকরা। ওই গাড়িতে গরু ছাড়াও মাংসও ছিল বলে অভিযোগ। এরপর ওই দুই যুবককে গাড়ি থেকে নামিয়ে বেধড়ক মারা হয়। গোরক্ষকদের হাত থেকে পালিয়ে বাঁচে আরও এক ব্যক্তি। এ ঘটনায় হিন্দুত্ববাদী সংগঠনের কর্মীরা যুক্ত ছিলেন বলে অভিযোগ।

রাজেন্দ্রনগর থানার ইনস্পেক্টর সুনীল শর্মা জানান, গো-হত্যা আইন লঙ্ঘন করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বছর কুড়ির ওই দুই যুবককে। তাঁদের নাম নাদিম এবং ইমরান। পুলিসের দাবি, তাঁদের শরীরে আঘাতের কোনও চিহ্ন নেই। ওই গাড়িটি উদ্ধার করে পুলিস। স্থানীয় পশু চিকিত্সক দিয়ে পরীক্ষা করে জানানো হয়, গাড়িতে গরু ও মাংস ছিল।

আরও পড়ুন- গত তিন বছরে মিড-ডে মিল খেয়ে অসুস্থ ৯০০ বেশি পড়ুয়া, রিপোর্ট মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের

উল্লেখ্য, মধ্য প্রদেশের কংগ্রেস সরকারও গো-তাণ্ডবের মোকাবিলা করতে কড়া আইন নিয়ে আসছে। বিজেপি জমানায় তৈরি করা গো-হত্যা বিরোধী আইনের আওতায় পড়বে এটি। ইতিমধ্যে প্রস্তাব রাখা হয়েছে, দোষী সাব্যস্তদের ৬ মাসের জেলের মেয়াদ বাড়িয়ে ৩ বছর করা হবে। ২৫ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে।

.