BSF-এর পর, এবার CRPF জনওয়ানের ভিডিও ঘিরে তোলপাড় দেশ!

দিন কয়েক আগে BSF জওয়ান তেজ বাহাদুর যাদবের চাঞ্চল্যকর ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়েছে দেশজুড়ে। ভিডিওতে জম্মু-কাশ্মীরে ডিউটিরত ওই জওয়ানের অভিযোগ, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ডিউটি করতে হয় তাঁদের। অত্যন্ত দুর্গম জায়গায় একটানা ১১ ঘণ্টা চলে সেই কাজ। অথচ, এত কাজের পরও বেঁচে থাকার জন্য ন্যূনতম খাবারটুকু তাঁরা পান না। মিডিয়া থেকে সরকার, কেউই তাদের আসল পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল নন। প্রধানমন্ত্রীকে জানানো ওই ভিডিওতে এই অবস্থার জন্য তিনি তাঁর ঊর্ধ্বতন আধিকারিকদেরই দায়ী করেছেন।

Updated By: Jan 12, 2017, 08:35 PM IST
BSF-এর পর, এবার CRPF জনওয়ানের ভিডিও ঘিরে তোলপাড় দেশ!

ওয়েব ডেস্ক : দিন কয়েক আগে BSF জওয়ান তেজ বাহাদুর যাদবের চাঞ্চল্যকর ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়েছে দেশজুড়ে। ভিডিওতে জম্মু-কাশ্মীরে ডিউটিরত ওই জওয়ানের অভিযোগ, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ডিউটি করতে হয় তাঁদের। অত্যন্ত দুর্গম জায়গায় একটানা ১১ ঘণ্টা চলে সেই কাজ। অথচ, এত কাজের পরও বেঁচে থাকার জন্য ন্যূনতম খাবারটুকু তাঁরা পান না। মিডিয়া থেকে সরকার, কেউই তাদের আসল পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল নন। প্রধানমন্ত্রীকে জানানো ওই ভিডিওতে এই অবস্থার জন্য তিনি তাঁর ঊর্ধ্বতন আধিকারিকদেরই দায়ী করেছেন।

আরও পড়ুন- "খেতে পাই না", ভাইরাল BSF জওয়ানের বিস্ফোরক অভিযোগ!

এই ভিডিওটি নিয়ে যখন গোটা দেশ তোলপাড়, ঠিক তখনই আরও এক চাঞ্চল্যকর ভিডিও। আবারও সেই জওয়ান। তবে এবার আর BSF নয়। এবার এক CRPF জওয়ানের বিস্ফোরক ভিডিও। জিত সিং নামে ওই জওয়ান তাঁর ভিডিওটি সোশ্যাল সাইটে পোস্ট করার পরই বর্তমানে তা ভাইরাল।

ভিডিওটিতে তাঁকে বলতে শোনা যায়, "দেশের এমন কোনও কাজ নেই যে আমরা করি না। নির্বাচনে ডিউটি করা থেকে দেশেক বিভিন্ন প্রান্তে শান্তি বজায় রাখা,  আবার জম্মু ও কাশ্মীর সীমান্ত থেকে ঝাড়খণ্ডের মত এলাকায় কাজ করা। সবেতেই থাকতে হয়। অথচ, বেতনের ক্ষেত্রে যেমন আমরা ব্রাত্য, তেমনই পাওয়া যায়না প্রয়োজনে ছুটি। সব কিছু মিলিয়ে আমাদের জীবন দুর্বিসহ হয়ে উঠছে।" গোটা বিষয়টি নিয়ে তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

.