বালাসোরে তাণ্ডব শুরুর আমফানের, বিদ্যুত্ নেই, প্রবল ঝড়-বৃষ্টিতে ধ্বংস বহু বাড়ি, মৃত ১

ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলে ঢুকে পড়েছে সাইক্লোন আমফান। ওড়িশায় ইতিমধ্যেই সেটি পারাদ্বীপ, কেন্দ্রপাড়া, ধারমা জেলা পার করে বালোসোরের দিকে এগোচ্ছে। দুপুর আড়াইটে নাগাদ ল্যান্ডফল শুরু করেছে আমফান। সন্ধের আগেই সেটি প্রবল বেগে বালাসোরে আছড়ে পড়তে পারে। এমনটাই জানিয়েছেন ওড়িশার রিলিফ কমিশনার প্রদীপ কুমার জেনা।

Updated By: May 20, 2020, 04:56 PM IST
বালাসোরে তাণ্ডব শুরুর আমফানের, বিদ্যুত্ নেই, প্রবল ঝড়-বৃষ্টিতে ধ্বংস বহু বাড়ি, মৃত ১

নিজস্ব প্রতিবেদন: ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলে ঢুকে পড়েছে সাইক্লোন আমফান। ওড়িশায় ইতিমধ্যেই সেটি পারাদ্বীপ, কেন্দ্রপাড়া, ধারমা জেলা পার করে বালোসোরের দিকে এগোচ্ছে। দুপুর আড়াইটে নাগাদ ল্যান্ডফল শুরু করেছে আমফান। সন্ধের আগেই সেটি প্রবল বেগে বালাসোরে আছড়ে পড়তে পারে। এমনটাই জানিয়েছেন ওড়িশার রিলিফ কমিশনার প্রদীপ কুমার জেনা।

আরও পড়ুন-ল্যান্ডফলের কয়েক ঘণ্টা আগেই দিঘায় তাণ্ডব শুরু করে দিল আমফানের টেইল

বালাসোর জেলায় ইতিমধ্যেই তাণ্ডব শুরু করে দিয়েছে আমফান। শুরু হয়েছে প্রবল বৃষ্টি, সঙ্গে ঝড়ো হাওয়া। বালাসোরের ভোগারাই ব্লকে একটি বিদ্যুতের খুঁটি এসে পড়ে এক মহিলার ওপরে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। বাড়ি থেকে কোনও কাজ বাইরে বেরিয়েছিলেন ওই মহিলা।

বালাসোরের খাইরা ব্লকের একাধিক কাঁচা বাড়ি ইতিমধ্যেই ভেঙে পড়েছে। জয়পুর জেলার বারি ব্লকেও শুরু হয়েছে প্রবল বৃষ্টি ও ঝড়। বিদ্যুত্ নেই। বিদ্যুতের বহু খুঁটি, গাছ উপড়ে পড়ে বহু যায়গায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মঙ্গলবার গভীর রাতে  প্রবল বৃষ্টিতে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে এক শিশুর।

আরও পড়ুন-পিটিএস গিয়ে কলকাতা পুলিসের কমব্যাট বাহিনীর ক্ষোভের কথা জানলেন মুখ্যমন্ত্রী

ওড়িশা উপকূলের ৩ জেলায় ক্রমশ বাড়ছে ঝড়ের গতি। এনডিআরএফের টিম কাজ করেছে ভদ্রক ও বালাসোর থেকে মোট ১.৫ লাখ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টা ধরে প্রবল বৃষ্টি হচ্ছে ভুবনেশ্বের।

.