Cyclone Gulab: অন্ধ্র উপকূলে ল্যান্ডফল করল গুলাব, ঝড়ের গতি হতে পারে ১০০ কিমি প্রতি ঘণ্টা

শ্রীকাকুলামের জেলা শাসক সুমিত কুমার জানিয়েছেন, 'ল্যান্ডফলের পরবর্তী ২ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ ঝড়ের গতি ৯০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত হতে পারে

Updated By: Sep 26, 2021, 09:35 PM IST
Cyclone Gulab: অন্ধ্র উপকূলে ল্যান্ডফল করল গুলাব, ঝড়ের গতি হতে পারে ১০০ কিমি প্রতি ঘণ্টা

নিজস্ব প্রতিবেদন: প্রবল বেগে অন্ধ্র ও ওড়িশা উপকূলে ল্যান্ডফল করল ঘূর্ণিঝড় গুলাব। সন্ধে আটটা নাগাদ একশো কিলোমিটারের কাছাকাছি গতিবেগে সেটি আছড়ে পড়ে। আগামী ৩ ঘণ্টার মধ্যে গুলাব অন্ধ্রের কলিঙ্গপত্তনম ও ওড়িশার গোপালপুর অতিক্রম করে যাবে। ল্যন্ডফল শেষ হতে মধ্যরাত্রি হয়ে যাবে। এমনটা জানিয়েছে দিল্লির মৌসম ভবন। 

আরও পড়ুন-Ishwar Chandra Vidyasagar: বারবার হাত-পিছলে বেরিয়ে যান 'ঈশ্বর'হীন ঈশ্বর

শ্রীকাকুলামের জেলা শাসক সুমিত কুমার জানিয়েছেন, 'ল্যান্ডফলের পরবর্তী ২ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ ঝড়ের গতি ৯০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত হতে পারে। পরিস্থিতি সামাল দিতে ইতিমদ্য়েই ২টি এনডিআরএফ ও ৪টি এসডিআরএফ টিম পৌঁছে গিয়েছে। ঘূর্ণঝড়েরক প্রভাবে প্রবল বৃষ্টিতে বন্য়াও হতে পারে। এনিয়ে চিন্চতা রয়েছে প্রশাসনের। কারণ জেলার ১৯টি মন্ডল বন্যাপ্রবণ। '

আরও পড়ুন-'কিসের আদালত অবমাননা, আমিই বাপ,' Biplab-মন্তব্যে Mamata বললেন, বিধ্বংসী মানসিকতা  

ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচতে ইতিমধ্যেই ১৬,০০০ মানুষকে ওড়িশার উপকূলবর্তী এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে জানাল ওড়িশা সরকার। এদের সবাই গঞ্জাম জেলায়। পরিস্থিতি জানতে ওড়িশ ও অন্ধ্রের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই রাজ্যের সবার সুরক্ষা কামনার পাশাপাশি ত্রাণের কাজে সবরকম সাহায্যের আশ্বাস দেন মোদী।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)