Delhi Airport: প্রবল বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভাঙল দিল্লি এয়ারপোর্টের ছাদ! ঘটল মৃত্যু...

Delhi Airport Roof Collapse: কাকভোর থেকেই প্রবল বৃষ্টি দিল্লিতে। যার জেরে বিপত্তি ঘটে দিল্লি বিমানবন্দরে। জানা গিয়েছে, বৃষ্টির মধ্যে এয়ারপোর্টের টার্মিনাল ১-এর ছাদের একটি অংশ গাড়ির ওপর ভেঙে পড়েছে। ঘটনার ফলে ১ জনের মৃত্যু হয়েছে বলে জাা গিয়েছে।

Updated By: Jun 28, 2024, 10:15 AM IST
Delhi Airport: প্রবল বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভাঙল দিল্লি এয়ারপোর্টের ছাদ! ঘটল মৃত্যু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাকভোর থেকেই প্রবল বৃষ্টি দিল্লিতে। যার জেরে বিপত্তি ঘটে দিল্লি বিমানবন্দরে। জানা গিয়েছে।, বৃষ্টির মধ্যে এয়ারপোর্টের টার্মিনাল ১-এর ছাদের একটি অংশ গাড়ির ওপর ভেঙে পড়েছে। দুর্ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছে। দিল্লি বিমানবন্দরের মুখপাত্র বলেছেন, টার্মিনাল ১ থেকে সমস্ত প্রস্থান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা হিসাবে চেক-ইন কাউন্টারগুলি বন্ধ করা হয়েছে। টার্মিনাল-১-এ শুধুমাত্র ডোমেস্টিক ফ্লাইট রয়েছে।

ঘটনাটি ঘটে, ভোর ৫.৩০ টার দিকে। দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই দিল্লি ফায়ার সার্ভিসককে জানানো হয়। তাদের রিপোর্ট অনুযায়ী, এই ঘটনায় ক্যাব সহ একাধিক যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। ১ জনের প্রাণহানি বলে জানা গিয়েছে।

আধিকারিকরা জানিয়েছেন , বিশ্বের অন্যতম ব্যস্ততম বিমানবন্দর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর। টার্মিনালের পিক-আপ এবং ড্রপ এলাকায় পার্ক করা গাড়িগুলির ছাদের শীট এবং সাপোর্ট বিমগুলি ভেঙে পড়েছে।
ইতোমধ্যেই আহত ছয়জনের মধ্যে লোহার বিম পড়ে থাকা গাড়ি থেকে একজনকে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন:Leopard: রাত নামলেই আতঙ্ক! গুটিগুটি পায়ে শহরে ঢুকছে জোড়া চিতাবাঘ! দেখুন ভিডিয়ো...

একটি অফিসিয়াল বিবৃতিতে, দিল্লি বিমানবন্দর বলেছে যে দিল্লি বিমানবন্দরের টার্মিনাল ১-এর পুরানো প্রস্থান ফোরকোর্টের ছাউনিটির একটি অংশ 'আজ সকাল থেকে প্রবল বৃষ্টির কারণে' ভেঙে পড়েছে। ঘটনাটি ঘটে সকাল ৫টার দিকে। সেখানে বেশ কিছুজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। জরুরী কর্মীরা তাদের সমস্ত প্রয়োজনীয় সহায়তা এবং চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য কাজ করছে।'

সেখানে আরও জানানো হয়েছে, 'এই ঘটনার ফলে, টার্মিনাল ১ থেকে সমস্ত প্রস্থান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে, এবং নিরাপত্তা ব্যবস্থা হিসাবে চেক-ইন কাউন্টারগুলি বন্ধ করা হয়েছে৷ আমরা এই ব্যাঘাতের জন্য আন্তরিকভাবে দুঃখিত এবং কোনও অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী।'

কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু কিঞ্জরাপু বলেছেন যে তিনি দিল্লি বিমানবন্দরে ছাদ ধসের ঘটনাটি 'ব্যক্তিগতভাবে পর্যবেক্ষণ' করছেন এবং আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানিয়েছেন, 'ব্যক্তিগতভাবে টি-১ দিল্লি বিমানবন্দরে ছাদ ধসের ঘটনা পর্যবেক্ষণ করা হবে। প্রথম প্রতিক্রিয়াকারীরা ঘটনাস্থলে কাজ করছে। এছাড়াও এয়ারলাইন্সগুলিকে টি ১-এ সমস্ত ক্ষতিগ্রস্ত যাত্রীদের সহায়তা করার পরামর্শ দেওয়া হয়েছে। আহতদের হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে। উদ্ধার অভিযান এখনও চলছে।'

এদিকে, জাতীয় রাজধানী অঞ্চলে বৃষ্টির কারণে দিল্লি এবং সংলগ্ন অঞ্চলের বেশ কয়েকটি এলাকা ব্যাপকভাবে প্লাবিত হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধ রাস্তা দিয়ে মানুষ চলাচল করতে হিমশিম খাওয়ার কারণে কিছু জায়গায় যানবাহনগুলিকে বৃষ্টির পানিতে প্রায় অর্ধেক ডুবে থাকতে দেখা যায়। দিল্লিতে সকাল ৫.৩০ টা পর্যন্ত সাফদারজংয়ের উপর দিয়ে ১৫৩.৭ মিমি এবং পালাম বিমানবন্দরে ৯৩ মিমি বৃষ্টিপাত হয়েছে। বৃহস্পতিবার দিল্লিতে বৃষ্টির কারণে তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শহরে ৫.২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আরও পড়ুন:Arundhati Roy: ভারতে 'দেশদ্রোহী' তকমা! বলিষ্ঠ কন্ঠস্বরের জন্য অরুন্ধতী পেলেন ‘পেন পিন্টার প্রাইজ’...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.