শাহিনবাগের প্রভাব! ওখলায় বিপুল ভোটে জয়ী আপ প্রার্থী আমানতউল্লাহ খান

অধিকাংশ বুথফেরত সমীক্ষাতেও ওখলায় আপকে জয়ী বলে আভাস দিয়েছিল।  আসনটিতে সংখ্যালঘু ভোটার রয়েছেন ৪০ শতাংশ

Updated By: Feb 11, 2020, 03:01 PM IST
শাহিনবাগের প্রভাব! ওখলায় বিপুল ভোটে জয়ী আপ প্রার্থী আমানতউল্লাহ খান

নিজস্ব প্রতিবেদন: বারবার পিছিয়ে পড়েও শেষপর্যন্ত দিল্লির ওখলা আসন থেকে জয়ী হলেন আম আদমি পার্টি প্রার্থী আমানতউল্লাহ খান। এই আসন থেকেই গতবার তিনি বিধায়ক নির্বাচিত হন। এবার তিনি তাঁর প্রতিদ্বন্দ্বি বিজেপির ব্রাহ্মণ সিংকে প্রায় নব্বই হাজারেরও বেশি ভোটে পরাজিত করেছেন।

আরও পড়ুন-Delhi Assembly Elections 2020 results: কে এগিয়ে, কে পিছিয়ে, জেনে নিন এক নজরে

উল্লেখ্য, ওখলা বিধানসভার মধ্যেই পড়ে শাহিনবাগ। নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে গত ২ মাসের বেশি সময় ধরে আন্দোলন চলছে  দিল্লির এই জায়গায়। রাজনৈতিক মহলের ধারনা ছিল শাহিনবাগের আন্দোলন ওখালায় ভোটদাতাদের মধ্যে মেরুকরণ করতে সাহায্য করবে। তা যদি হয়ে থাকে তা হলে তা আপের পক্ষেই গিয়েছে।

ফলাফল প্রকাশের পর আমানতউল্লাহ খান বলেন, দিল্লির মানুষ আজ বিজেপি ও অমিত শাহকে বিদ্যুতের শক দিয়েছে।  মানুষ কাজ দেখে ভোট দিয়েছে। ঘৃণার হার হয়েছে। আমি নয়, জয়ের রেকর্ড ভেঙেছেন ওখলার মানুষ।

আরও পড়ুন-'ও আমার খুব ঘনিষ্ঠ', দিল্লি বিজয়ে অরবিন্দকে ফোনে শুভেচ্ছা দিদির, যেতে পারেন শপথেও

প্রসঙ্গত, অধিকাংশ বুথফেরত সমীক্ষাতেও ওখলায় আপকে জয়ী বলে আভাস দিয়েছিল।  আসনটিতে সংখ্যালঘু ভোটার রয়েছেন ৪০ শতাংশ। সেই ভোট আপের বাক্সেই পড়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।  সিএএ বিরোধী আন্দোলনে তিনি সমর্থন দিয়েছিলেন। শুধু তাই নয়, জামিয়া মিলিয়ার গন্ডগোলের আগে বেশকিছু জায়গায় উস্কানিমূলক ভাষণ দেন আমানতউল্লাহ খান। এনিয়ে তার বিরুদ্ধে এফআইআরও হয়। ভোটের মুখে ওই ঘটনা তাঁর পক্ষেই গিয়েছে বলেও মনে করা হচ্ছে।

.