শুরু কাউন্টডাউন, ৭ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন, ফল ঘোষণা ১০ তারিখ

দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আম আদমি পার্টির ক্ষমতার লড়াইয়ের পাকাপাকি দিনটার ঘোষণা হয়ে গেল। আগামী ৭ ফেব্রুয়ারি রাজধানীতে হতে চলেছে বিধানসভা নির্বাচন। ফল ঘোষণা ১০ তারিখ। আজ এ কথা জানিয়ে দিল নির্বাচন কমিশন।

Updated By: Jan 12, 2015, 05:46 PM IST
শুরু কাউন্টডাউন, ৭ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন, ফল ঘোষণা ১০ তারিখ

নয়া দিল্লি: দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আম আদমি পার্টির ক্ষমতার লড়াইয়ের পাকাপাকি দিনটার ঘোষণা হয়ে গেল। আগামী ৭ ফেব্রুয়ারি রাজধানীতে হতে চলেছে বিধানসভা নির্বাচন। ফল ঘোষণা ১০ তারিখ। আজ এ কথা জানিয়ে দিল নির্বাচন কমিশন।

গত লোকসভা নির্বাচনে বারাণসীতে ব্যালটবক্সের যুদ্ধে মোদীকে  সরাসরি চ্যালেঞ্জ করে পস্তাতে হয়েছিল আপ সুপ্রিমোকে। বারাণসীর জনসাধারণ সবিনয় তাঁকে প্রত্যাখান করেছিলেন।

আসন্ন বিধানসভা নির্বাচনে রাজধানীতে নিজেদের তৃতীয় শক্তি হিসাবে তুলে ধরার প্রাণপণ চেষ্টা করছে কংগ্রেস। কিন্তু, লোকসভা নির্বাচনের রেশ ধরে বিভিন্ন রাজ্য গুলিতে নির্বাচনে কংগ্রেসের ভরাডুবি দেখে সহজেই আন্দাজ করা যায় দিল্লিতে আসল লড়াইটা কিন্তু হবে বিজেপির সঙ্গে আপ-এর।

'মোদী ঝড়'কে পুঁজি করে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে সামনে রেখে দিল্লি নির্বাচনে জোরদার প্রচার শুরু করে দিয়েছে বিজেপি। গত সপ্তাহে নির্বাচনী প্রচারে এসে নামা না করে অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে আক্রমণ হেনেছেন মোদী।

কড়া ভাষায় প্রধানমন্ত্রী বলেছেন ''দিল্লিতে অ্যানারকিস্টদের কোনও স্থান নেই। তাদের উচিৎ জঙ্গলে গিয়ে নক্সালদের সঙ্গে যোগ দেওয়া।''

অন্যদিকে, প্রধানমন্ত্রীর বক্তব্যকে উড়িয়ে রাজধানীর বাড়ি বাড়ি গিয়ে প্রচার শুরু করে দিয়েছে আপ-ও। কেজরিওয়ালের দলের আশা গত বিধানসভা নির্বাচনের থেকেও এবার অনেক ভাল ফল করবে দল।

২০১৩ সালে দিল্লি বিধানসভা নির্বাচনে ৩১টি আসন পেয়েছিল বিজেপি। প্রথম্বার নির্বাচনে অংশগ্রহণ করে ২৮টি আসন পেয়ে চমকে দিয়ে ছিল আপ।

সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসন ছিল না কোনও পক্ষেরই। বহু ডামাডোলে, বহু সম্ভাব্য সমীকরণের জল্পনার পর বাইরে থেকে কংগ্রেসের সমর্থনে দিল্লির মসনদের দখল নেন অরবিন্দ কেজরিওয়ালের দল। তারপর আপ-এর ৪৯ দিনের সরকারের কাহিনীতো ইতিহাস

রাজধানী কি ফের দখল করবে আম আদমি পার্টি? নাকি দিল্লিতেও প্রতিষ্ঠিত হবে 'মোদী রাজ'? সব প্রশ্নের উত্তর মিলবে ১০ ফেব্রুয়ারি।

 

.