দিল্লিতে জোর ধাক্কা বিজেপি শিবিরে, অনুরাগ-প্রবেশকে নির্বাচনী প্রচার থেকে সরাতে নির্দেশ কমিশনের

দিল্লি বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণের আগে ধাক্কা খেল বিজেপি। ধর্মীয় বিদ্বেষমূলক ও উত্তেজক বক্রব্য রাখার জন্য কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ও দিল্লির বিজেপি নেতা প্রবেশ বর্মার প্রচার নিষিদ্ধ করল নির্বচন কমিশন।  বুধবার এমনই নির্দেশ দিল কমিশন।

Updated By: Jan 29, 2020, 02:40 PM IST
দিল্লিতে জোর ধাক্কা বিজেপি শিবিরে, অনুরাগ-প্রবেশকে নির্বাচনী প্রচার থেকে সরাতে নির্দেশ কমিশনের

নিজস্ব প্রতিবেদন: দিল্লি বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণের আগে ধাক্কা খেল বিজেপি। ধর্মীয় বিদ্বেষমূলক ও উত্তেজক বক্তব্য রাখার জন্য কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ও দিল্লির বিজেপি নেতা প্রবেশ বর্মাকে নির্বাচনী প্রচার থেকে সরিয়ে নিয়ে নির্দেশ দিল নির্বাচন কমিশন।

আরও পড়ুন-চারতলা বাড়ির সমান উঁচু সরস্বতী! ৪১ ফিটের প্রতিমা গড়ে রেকর্ড গড়ল বসিরহাটের কাঁকড়া

কমিশনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, পরবর্তি আদেশ না দেওয়া প্রর্যন্ত দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপি হয়ে প্রচার করতে পারবেন না অনুরাগ ঠাকুর ও প্রবেশ বর্মা।

কেন এমন নির্দেশ! উল্লেখ্য, দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে সম্প্রতি উত্তেজক ভাষণ দেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। বিজেপির এক সভায় তিনি স্লোগান দেন, দেশ কি গদ্দারো কো/ গোলি মারো *লো-কো। ওই মন্তব্যের পরই দেশজুড়ে সমালোচনা শুরু হয়ে যায়।

আরও পড়ুন-বিজেপিতে সাইনা নেহওয়াল! গেরুয়া প্রচারে দেশের অন্যতম সেরা ব্যাডমিন্টন তারকা

অন্যদিকে বিজেপি নেতা প্রবেশ বর্মা আরোও একধাপ এগিয়ে ধর্ম বিদ্বেষী মন্তব্য করেন করেন বিজেপি নেতা প্রবেশ বর্মা। এক নির্বাচনী সভায় তিনি বলেন, কিছুদিন অপেক্ষা করুন, ক্ষমতায় এলে দিল্লি সরকারি জমিতে যত মসজিদ রয়েছে তা তুলে দেব। আর শাহিনবাগের বিক্ষোভ উঠিয়ে দেব।  পাশাপাশি, সংবাদসংস্থাকে তিনি বলেন, শহিনবাগের বিক্ষোভকারীদের থেকে সাবধান । এরা একদিন সবার ঘরে ঢুকে আমাদের মেয়েদের  মারধর করবে। তাদের ধর্ষণ করবে।

.