Court Shootout: আদালতে শুটআউট! মৃত গ্যাংস্টার, দিল্লিতে অতীতেও রয়েছে এই ঘটনা

দিল্লিতে আদালত চত্বর শুটআউট ঘটনা এই প্রথম নয়। 

Updated By: Sep 24, 2021, 08:06 PM IST
Court Shootout: আদালতে শুটআউট! মৃত গ্যাংস্টার, দিল্লিতে অতীতেও রয়েছে এই ঘটনা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: আদালতে প্রবেশ করতেই পর পর গুলি, পাল্টা গুলিবৃষ্টি। শুক্রবার দুপুরে গুলির লড়াইয়ে অন্তত তিন জনের মৃত্যু। একদিনে পড়ে আছে কুখ্য়াত গ্যাংস্টার জিতেন্দ্র গোগি। দিল্লির রোহিণী আদালত চত্বরের চিত্রটা খনিকটা এরকমই ছিল। আইনজীবীদের বেশেই আদালত কক্ষে গোগির বিরোধী গোষ্ঠী টিল্লুর দুষ্কৃতীরা হামলা চালায়। গোগি-সহ মৃত্যু হয় ৩ গ্যাংস্টারের। আহত হন ২ জন আইনজীবী। তবে আদালত চত্বর শ্যুটআউটের ঘটনা এই প্রথম নয়। 

এর আগে ২০১১-র ৭ সেপ্টেম্বর দিল্লি হাইকোর্টের বাইরে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ১৫ জনের মৃত্যু হয়েছিল। জখমের সংখ্যা ছিল ৭৯। ৭ সেপ্টেম্বর দিল্লি আদালতের ৫ নম্বর গেটের বাইরে ভয়াবহ বিস্ফোরণ হয়। পরবর্তীতে এনআইএ-ঘটনার তদন্তে নামে। 

আরও পড়ুন, Bihar: ধর্ষণের চেষ্টার শাস্তি! ৬ মাস গ্রামের সব মহিলাদের কাপড় কাচতে হবে অভিযুক্তকে

২০১৭-য় শুনানি শেষে ফেরার সময় দিল্লির রোহিণী আদালত প্রাঙ্গনে এক অভিযুক্তকে গুলি করে খুন করা হয়। আদালতের নিরাপত্তা বেষ্টনী পার করে বছর ৩১-এর বিনোদ নামে ওই অভিযুক্তের উপর গুলি চালায় দুষ্কৃতী। পরবর্তীতে ১ জন শ্যুটারকে পাকড়াও করে দিল্লি পুলিস। রোহিণী আদালতের নিরাপত্তার দায়িত্বে থাকা সাব-ইন্সপেক্টর নরেন্দরকে সাময়িক বরখাস্ত করা হয় এবং প্রশান্ত বিহার থানার স্টেশন হাউস অফিসারকে জেলা লাইনে পাঠানো হয়। যার অর্থ তাকে আরও তদন্তের জন্য কোন দায়িত্ব দেওয়া হবে না।

দিল্লির দ্বারকা কোর্ট কমপ্লেক্সে এক অ্যাডভোকেট চেম্বারের বাইরে বাকবিতণ্ডার পর একজন 45 বছর বয়সি লোককে গুলি করে হত্যা করা হয়। ঘটনাটি ঘটে আদালত ভবনের চতুর্থ তলায় যেখানে অ্যাডভোকেটদের চেম্বার রয়েছে। ডেপুটি পুলিস কমিশনার (দ্বারকা) সন্তোষ কুমার মীনা জানান, নিহত ব্যক্তির নাম সুইকার লুথরা, যার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি-সহ কমপক্ষে ৫ টি ফৌজদারি মামলা রয়েছে।

আরও পড়ুন, Rohini Court Shootout: দিল্লির রোহিণী কোর্টে শ্যুটআউট, মৃত্যু কুখ্যাত গ্যাংস্টার গোগির

প্রসঙ্গত, রাজধানীর রাস্তায় প্রকাশ্যে গ্যাং ওয়ার নতুন নয়। আগেও এমন ঘটনার স্বাক্ষী থেকে দিল্লি। তবে এদিন প্রকাশ্য দিবালোকে দুই বিরোধী গোষ্ঠীর গুলির লড়াইয়ে হতচকিত আদালত চত্বর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)