করোনা মুক্ত হয়ে ঘরে ফিরতেই বিল্ডিংয়ে তোলপাড়, ডাক্তারকে তালবন্ধ করে রাখল প্রতিবেশী

রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রসিডেন্ট স্নেহলতা রাঠি জানিয়েছেন, গত ৩০ এপ্রিল ওর কোভিড নেগেটিভ এসেছে। ও যে ওর ঘরে ফিরছে তা ওই বিল্ডিংয়ের সবাইকে জানিয়েছিলাম

Updated By: May 16, 2020, 12:48 PM IST
করোনা মুক্ত হয়ে ঘরে ফিরতেই বিল্ডিংয়ে তোলপাড়, ডাক্তারকে তালবন্ধ করে রাখল প্রতিবেশী

নিজস্ব প্রতিবেদন: যে ডাক্তার প্রাণ হাতে নিয়ে করোনা মোকাবিলা করছেন তাঁর সঙ্গেই অমানবিক ব্যবহার করল তারই চেনা প্রতিবেশীরা। দিল্লির বসন্ত কুঞ্জের ঘটনা।

আরও পড়ুন-করোনা মোকাবিলায় এবার 'বন্ধু' রাষ্ট্র ভারতকে ভেন্টিলেটর দেবে আমেরিকা

চিকত্সা করতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছিলেন দিল্লির এক মহিলা চিকিত্সক। আইসোলেশনে থেকে ভালোও হয়ে গিয়েছিলেন। কিন্তু ঘরে ফিরতেই বেঁকে বসল প্রতিবেশীরা। কুকথা বলাতো বটেই তাঁকে তাঁর ঘরে তালাবন্ধ করে রাখার অভিযোগও উঠল এক প্রতিবেশীর বিরুদ্ধে। এনিয়ে একটি এফআইআরও হল থানায়।

দক্ষিণ দিল্লির ডিসি দেবেন্দ্র আর্য সংবাদমাধ্যমে জানিয়েছেন, বৃহস্পতিবার একটি অভিযোগ হয়েছে। ওই চিকিতসকের অভিযোগ করেছেন তিনি করোনা মুক্ত হয়ে ফেরার পর মণীশ নামে তাঁর এক প্রতিবেশী তাঁকে এসে বলেন তিনি ফ্ল্যাটে থাকতে পারবেন না। এনিয়ে একটি এফআইআর হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

ওই এফআইআরয়ে ওই চিকিত্সক অভিযোগ করেছেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটে নাগাদ, মণীষ তাঁকে গালাগালি করে। বলতে থাকে আমি করোনা রোগী। আমার ঘরে থাকা যাবে না। ওর কথার জবাব না দিয়ে ওতে বলি ডক্টারস অ্যাসোসিয়েশনে কথা বলতে। ওই কথা শুনে মণীশ আমার দরজার বাইকে থেকে হ্যাচ টেনে দেয়। তারপর চিত্কার করতে থাকে, আমিও দেখব কি করে তুমি বাইরে বের হও। এখান থেকে তোমাকে যেতেই হবে। যাকে ফোন করার হয় করো।

আরও পড়ুন-আজই সন্ধ্যায় ঘনীভূত হবে আমফান! ঘূর্ণিঝড়ের প্রভাব পশ্চিমবঙ্গের কোন কোন জেলায় পড়বে

রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রসিডেন্ট স্নেহলতা রাঠি জানিয়েছেন, গত ৩০ এপ্রিল ওর কোভিড নেগেটিভ এসেছে। ও যে ওর ঘরে ফিরছে তা ওই বিল্ডিংয়ের সবাইকে জানিয়েছিলাম। এক মহিলা ছাড়া কারও আপত্তি হয়নি। যতদূর পর্যন্ত জানি পুলিস এসে বিষয়টির সমাধান করেছে। বিল্ডিংয়ের সবাই ক্ষমা চেয়েছেন।

.