গাড়িতে একা থাকলেও পরতে হবে Mask, রায় আদালতের

করোনা সংক্রমণ রোধেই এই সাবধানতা।

Updated By: Apr 7, 2021, 02:50 PM IST
গাড়িতে একা থাকলেও পরতে হবে Mask, রায় আদালতের

নিজস্ব প্রতিবেদন: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ১৫ হাজারের বেশি মানুষ। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে পরিস্থিতি বেশ উদ্বেগজনক। কয়েকটি রাজ্যের পরিস্থিতিও খারাপ হয়ে পড়েছে। 

ভাল নয় দিল্লির (delhi) অবস্থা। কিন্তু দেখা যাচ্ছে দিল্লিতে অনেকেই কোভিডবিধি যথাযথ মানছেন না। তাই দিল্লি হাইকোর্ট এবার থেকে গাড়িতে একা থাকলেও মাস্ক বাধ্যতামূলক করল। গাড়িতে একা থাকলেও এবার থেকে বাধ্যতামূলক ভাবে পরতে হবে মাস্ক (mask) বুধবার এমনই নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট (delhi high court)। 

আরও পড়ুন: আগামী ৪ সপ্তাহে খুবই ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে পারে ভারত, সতর্কবার্তা কেন্দ্রের

দিল্লিতে কোভিড-পরিস্থিতি খারাপ হলেও অনেকেই সরকারি নির্দেশ পালন করছেন না। পরছেন না মাস্ক। মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানার আর্জি জানিয়ে তাই দিল্লি হাইকোর্টে একটি আবেদন দাখিল করেছিলেন এক ব্যক্তি। সেই মামলার শুনানিতেই বুধবার আদালত জানিয়ে দিল এবার থেকে গাড়িতে একা থাকলেও পরতেই হবে মাস্ক।

সংশ্লিষ্ট বিচারপতি প্রতিভা এম সিং (justice Prathiba M Singh) বলেন, 'মাস্ক রক্ষাকবচ। আত্মরক্ষার জন্যই মাস্ক পরা জরুরি।' তাঁর কথায়-- pandemic ফের বিপজ্জনক জায়গায় পৌঁছচ্ছে। টিকা নেওয়া থাকলেও প্রত্যেকের মাস্ক পরা উচিত।

কেন গাড়িতে একা থাকলেও মাস্ক জরুরি?

আদালত জানাচ্ছে, পথে কোথাও সিগন্যালে যখন কোনও গাড়ি এসে দাঁড়ায়, তখন অনেক সময়েই চালককে গাড়ির জানলার কাচ নামাতে দেখা যায়। এই করোনা ভাইরাস এতই সংক্রামক যে, ওইটুকু সময়েও তা ছড়িয়ে পড়তে পারে। তাই এই সাবধানতা অবলম্বন।

আরও পড়ুন: মাস্ক নাক থেকে নামায় বেধরক মার দুই পুলিসের, ভিডিও দেখে আতঙ্কিত শহরবাসী