Delhi MCD Election Result: ১৫ বছরের গেরুয়া-রাজপাট শেষ, দিল্লির দখল গেল কেজরিরই হাতে!

MCD Election Result 2022: বিজেপির জন্য একজিট পোলে যে ভবিষ্যদ্বাণী করা হয়েছিল, তা ভুল প্রমানিত হচ্ছে বলে মনে করা হচ্ছে। একজিট পোলের অনুমানের তুলনায় বিজেপির পারফরম্যান্স অনেক ভালো। BARC-এর একজিট পোলে বলা হয় যে MCD নির্বাচনে আপ একক বৃহত্তম দল হতে পারে।

Updated By: Dec 7, 2022, 12:31 PM IST
 Delhi MCD Election Result: ১৫ বছরের গেরুয়া-রাজপাট শেষ, দিল্লির দখল গেল কেজরিরই হাতে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি পুরসভা নির্বাচনের ফল আসতে শুরু করেছে। সকাল আটটায় শুরু হওয়া গণনায় আম আদমি পার্টি এবং বিজেপির মধ্যে কঠিন লড়াই দেখা গিয়েছে। এখনও পর্যন্ত বিজেপি ১০২টি আসনে এবং কেজরিওয়ালের আপ ১৩১টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে কংগ্রেস ১১টি এবং অন্যরা পাঁচটি আসনে এগিয়ে রয়েছে। কিন্তু বিজেপির পক্ষে একজিট পোলে যে ভবিষ্যদ্বাণী করা হয়েছিল, তা মিলবে না বলেই মনে করা হচ্ছে বর্তমান ট্রেন্ডে। একজিট পোলের অনুমানের তুলনায় বিজেপির পারফরম্যান্স অনেক বেশি ভালো দেখা গিয়েছে।

গত ১৫ বছর ধরে বিজেপি-র দখলে এমসিডি

BARC-এর একজিট পোলে বলা হয় যে MCD নির্বাচনে আপ একক বৃহত্তম দল হতে পারে। আপ ১৩৪-১৪৬ আসন, বিজেপি ৮২-৯৪, কংগ্রেস ৮-১৪ এবং অন্যান্যরা ১৪-১৯ আসন পেতে পারে। অন্যান্য এক্সিট পোলেও একই চিত্র দেখা যায়। কিন্তু বিজেপি এই সমস্ত একজিট পোলের ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণ করে একটি দুর্দান্ত ফলাফল করছে। গত ১৫ বছর ধরে এমসিডিতে ক্ষমতায় রয়েছে বিজেপি।

কে কোথায় জিতেছে

রবিবার অর্থাৎ চার ডিসেম্বর দিল্লিতে ২৫০টি পৌর কর্পোরেশন ওয়ার্ডের জন্য অনুষ্ঠিত নির্বাচনে প্রায় ৫০.৪৭ শতাংশ ভোটদানের হার রেকর্ড করা হয়। এর পরে, প্রধান প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং আম আদমি পার্টি (এএপি) তাদের নিজের দলের জয়ের দাবি করে। এখনও পর্যন্ত ১০টি আসনের সম্পূর্ণ ফলাফল এসেছে। মোহন গার্ডেন আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী। অন্যদিকে কাদিপুর থেকে জিতেছে আম আদমি পার্টি।

আরও পড়ুন: ভারত ঘুরতে আসা কোরিয়ান ইউটিউবারকে হেনস্থা, অভিযুক্ত ২ যুবককে চোকাতে হল বড় মূল্য!

রাজেন্দ্র নগর থেকে জয়ী হয়েছেন আপের অঙ্কুশ নারাং। দরিয়াগঞ্জ থেকেও জিতেছে আম আদমি পার্টি। অন্যদিকে রোহিণী ডি থেকে জিতেছেন বিজেপির স্মিতা। রোহিণী এফ থেকে জিতেছেন বিজেপির রিতু গোয়েল। গৌতমপুরী থেকে জয় পেয়েছেন বিজেপির সত্য শর্মা। জামা মসজিদ থেকে জয়ী হয়েছেন আম আদমি পার্টির সুলতানা আবাদ।

আরও পড়ুন: Ludo Bet: লুডোয় বাজি ধরেন নিজেকেই! স্ত্রীর চাঞ্চল্যকর দাবিতে গোটা ঘটনায় নয়া মোড়

একই সঙ্গে সন্তনগর থেকেও জয়ী হয়েছেন আপ প্রার্থী। শকরপুর থেকে জয়ী হয়েছেন বিজেপির রামকিশোর। এখনও পর্যন্ত ১১টি ওয়ার্ডে বিজেপি এবং আটটিতে আপ প্রার্থী জিতেছে। মৌজপুর থেকে জয়ী হয়েছেন বিজেপির অনিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.