Dilip Ghosh: মন্ত্রী হচ্ছেন দিলীপ! সাংগঠনিক রদবদলে দলীয় পদে নেই সাংসদ

জাতীয় স্তরে বিজেপির সাংগঠনিক পদের নয়া তালিকা প্রকাশ। নতুন তালিকায় নাম নেই দিলীপ ঘোষের। তাহলে কি মন্ত্রিত্ব? নাকি অন্য কোনও কারণ? জল্পনা তুঙ্গে। কর্ম সমিতিতে বাংলা থেকে একমাত্র অনুপম হাজরা। 

Updated By: Jul 29, 2023, 01:36 PM IST
Dilip Ghosh: মন্ত্রী হচ্ছেন দিলীপ! সাংগঠনিক রদবদলে দলীয় পদে নেই সাংসদ
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জাতীয় স্তরে বিজেপির সাংগঠনিক পদের নয়া তালিকা প্রকাশ। নতুন তালিকায় নাম নেই দিলীপ ঘোষের। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি ছিলেন দিলীপ ঘোষ। তালিকায় নাম নেই দিলীপের, তাহলে কি মন্ত্রিত্ব? নাকি অন্য কোনও কারণ? জল্পনা তুঙ্গে।  বিজেপির কর্মসমিতির যে তালিকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় বাংলা থেকে একমাত্র নাম অনুপম হাজরার। রাষ্ট্রীয় সচিব হিসেবে নাম রয়েছে অনুপম হাজরার। 

আরও পড়ুন, World's Largest Museum: বিশ্বের সর্ববৃহৎ মিউজিয়াম তৈরি হচ্ছে ভারতে, ঘরের সংখ্যা গুনতেই সময় লাগবে এক দিন?

শনিবার সকালে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নতুন কর্মসমিতির তালিকা প্রকাশ করেছেন। সেখানে সর্বভারতীয় সহ-সভাপতি পদে নাম নেই দিলীপ ঘোষের। আর এখানেই প্রশ্ন উঠছে তবে কি মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলেছেন তিনি? নাকি আবারও রাজ্য নেতৃত্বে নতুন কোনও ভূমিকায় দেখা যাবে তাঁকে। তালিকা থেকে বাদ পড়তেই শুরু হয়েছে জল্পনা। 

দলের সর্বভারতীয় সহ সভাপতি হওয়ার আগে বিজেপির রাজ্য সভাপতি ছিলেন দিলীপ ঘোষ। তারপর তাঁকে জাতীয় রাজনীতিতে জায়গা করে দেয় গেরুয়া শিবির। বিজেপির সর্বভারতীয় সহসভাপতির দায়িত্ব দেওয়া হয় দিলীপকে। ২০২১ সাল থেকে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি পদে ছিলেন খড়্গপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ।

জানা যাচ্ছে, খুব দ্রুতই সিদ্ধান্ত হতে পারে কেন্দ্রীয় কেন্দ্রীয় মন্ত্রিসভায় দিলীপ ঘোষকে আনা নিয়ে। বাংলায় বিজেপির দায়িত্ব নেওয়ার পরে দুটি নির্বাচনে লড়েছিলেন দিলীপ ঘোষ। বিধানসভা নির্বাচনে জিতে বিধায়ক হয়েছিলেন। সেই সময়ে রাজ্যে বিজেপি বিধায়কের সংখ্যা ছিল ৩। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে তিনি জিতে সাংসদ হন। দীর্ঘদিন ধরেই বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি পদে ছিলেন তিনি। কিন্তু এবার বিজেপির তালিকাতে জায়গাই পেলেন না খড়গপুরের সাংসদ। একমাত্র বাংলা থেকে জায়গা পেয়েছেন অনুপম হাজরা। সচিব হিসাবে তাঁর নাম তালিকায় রয়েছে।

আরও পড়ুন, BJP Leader Arrest: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর পোস্ট! গ্রেফতার বিজেপি নেত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.