একটা মন্তব্যেই সেনা, যোগ ও কুকুরদের অপমান করলেন রাহুল গান্ধী!

শুক্রবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে দেশজুড়ে যোগাভ্যাস করে সেনাবাহিনী। সেনিয়ে টুইট করে বিড়ম্বনায় রাহুল। 

Updated By: Jun 22, 2019, 06:00 PM IST
একটা মন্তব্যেই সেনা, যোগ ও কুকুরদের অপমান করলেন রাহুল গান্ধী!

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক যোগ দিবস নিয়ে মোদী সরকারের সমালোচনা করতে গিয়ে বেজায় বিড়ম্বনায় পড়লেন রাহুল গান্ধী। ভারতীয় সেনার যোগ করার একটি ছবি টুইট করে সরকারকে খোঁচা দেন কংগ্রেস সভাপতি। এরপরই তাঁর বিরুদ্ধে সরব হন নেটিজেনরা।
 
শুক্রবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে দেশজুড়ে যোগাভ্যাস করে সেনাবাহিনী। যোগে অংশ নেন ভারতীয় সেনার ডগ ইউনিট-এর সদস্যরাও। সেনার সঙ্গে তাল মিলিয়ে যোগ করে সেনাবাহিনীর চার-পেয়ে সদস্যরাও। সারমেয়বাহিনীর ওই যোগ করার ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। পশুপ্রেমীদের নজর কাড়ে ওই ছবি। আর সেই ছবি ব্যবহার করেই সরকারকে খোঁচা দেওয়ার চেষ্টা করেন কংগ্রেস সভাপতি। শুক্রবার রাহুল তাঁর টুইটারে ডগ ইউনিটের সেই ছবি পোস্ট করেন। ব্যঙ্গ করে লেখেন, 'নতুন ভারত'।

রাহুলের টুইটারে পরই তাঁর উপরে চটে যান নেটিজেনরা। বিজেপি ও মোদী সরকারকে খোঁচা দিতে গিয়ে তিনি আদতে সেনাবাহিনীর অপমান করেছেন বলে অভিযোগ। গোটা বিশ্ব যেখানে ভারতের যোগকে সমর্থন করছেন, সেখানে তিনি ভারতীয় সংস্কৃতির অবমাননা করেছেন বলে দাবি করেন অনেকে। রাহুলের টুইটের বিরুদ্ধে সরব হয়েছেন পশুপ্রেমীরাও। তাঁদের মতে, ডগ ইউনিটের সারমেয়রা সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ অংশ। তাই তাদের যোগ করা নিয়ে মজা অত্যন্ত অজ্ঞতার পরিচয়।

দিন কয়েক আগে সংসদে রাষ্ট্রপতির ভাষণের সময় রাহুলকে দেখা গিয়েছে, ফোন ঘাঁটতে। সার্জিক্যাল স্ট্রাইকের জন্য সেনাবাহিনীর প্রশংসা করেন রামনাথ কোবিন্দ। টেবিল চাপড়ে স্বাগত জানান সাংসদরা। কিন্তু রাহুলকে মৌন থাকতে দেখা গিয়েছে। এমনকি নিজের মা সনিয়া গান্ধীকেও বিরত করেন কংগ্রেস সভাপতি। 

আরও পড়ুন- মেহুলকে এয়ার অ্যাম্বুল্যান্সে আনার পরিকল্পনা ইডির গোয়েন্দাদের       

.