“আমি পেঁয়াজ খাই না”, দাবি নির্মলার; চিদম্বরমের কটাক্ষ, “তাহলে কি অ্যাভোকাডো খান?”

গতকাল সংসদে পেঁয়াজ বিতর্কে এক সাংসদ অর্থমন্ত্রীকে জিজ্ঞাসা করেন, আপনি মিশরীয় পেঁয়াজ খাচ্ছেন কি না? প্রশ্নের জবাবে নির্মলা বলেন, চিন্তা নেই, বেশি পেঁয়াজ,রসুন খাই না। আসলে, আমার পরিবারে বেশি পেঁয়াজ ব্যবহারই হয় না

Updated By: Dec 5, 2019, 02:22 PM IST
“আমি পেঁয়াজ খাই না”, দাবি নির্মলার; চিদম্বরমের কটাক্ষ, “তাহলে কি অ্যাভোকাডো খান?”
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পেঁয়াজ খাওয়া নিয়ে মন্তব্যে বৃহস্পতিবার সংসদ চত্বরে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখালেন কংগ্রেসের সাংসদরা। অংশগ্রহণ করেন পি চিদম্বরমও। ১০৬ দিন জেলে কাটানোর পর এই প্রথম সংসদে এলেন তিনি। এসেই রণংদেহী মেজাজে দেখা গেল প্রাক্তন অর্থমন্ত্রীকে।

গতকাল সংসদে পেঁয়াজ বিতর্কে এক সাংসদ অর্থমন্ত্রীকে জিজ্ঞাসা করেন, আপনি মিশরীয় পেঁয়াজ খাচ্ছেন কি না? প্রশ্নের জবাবে নির্মলা বলেন, চিন্তা নেই, বেশি পেঁয়াজ,রসুন খাই না। আসলে, আমার পরিবারে বেশি পেঁয়াজ ব্যবহারই হয় না। নির্মলার এ হেন মন্তব্যে বিরোধীরা তীর্যক মন্তব্য শুরু করেন। আজ, চিদম্বরমের কটাক্ষ, উনি কি তাহলে অ্যাভোকাডো খান?

আরও পড়ুন- অর্থনীতি নিয়ে সরকার দিশাহীন, প্রতি পদে পদে ভুল করছে, কেন্দ্রকে তোপ চিদম্বরমের

বাজারে পেঁয়াজ ১৫০ ছুঁইছুঁই। তার আঁচ সংসদেও আছড়ে পড়ে। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনতে একাধিক পদক্ষেপ করেছে বলে সরকার জানায়। রফতানি বন্ধ করা হয়েছে, বিভিন্ন জায়গায় সুলভ মূল্যে পেঁয়াজ বিতরণ করা হচ্ছে। সরকারের যুক্তি, মহারাষ্ট্রে বন্যার জেরে পেঁয়াজ উত্পাদনে প্রভাব পড়েছে।