বিজেপির অভিযোগ খারিজ, রাহুলকে ক্লিনচিট নির্বাচন কমিশনের

তদন্তে নামে নির্বাচন কমিশন। কমিশনের মধ্যপ্রদেশের সিইও-র কাছে রিপোর্ট চেয়ে পাঠানো হয়। 

Updated By: May 2, 2019, 11:38 PM IST
বিজেপির অভিযোগ খারিজ, রাহুলকে ক্লিনচিট নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে স্বস্তি দিল নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে নির্বাচনের আদর্শ আচরণ বিধি ভাঙার অভিযোগ উঠেছিল। এ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি। কিন্তু বিজেপির সেই দাবিকে খারিজ করে দেওয়া হল নির্বাচন কমিশনের তরফে।

লোকসভা নির্বাচনের প্রচারে দেশের বিভিন্ন প্রান্তে নির্বাচনী জনসভা করছেন রাহুল গান্ধী। সম্প্রতি কংগ্রেস সভাপতি গিয়েছিলেন মধ্যপ্রদেশের জব্বলপুরে। সেই সভায় বক্তৃতা করতে গিয়ে রাহুল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে খুনে অভিযুক্ত বলে দাবি করেন। অমিত শাহর ছেলে জায় শাহকেও আক্রমণ করেন তিনি। জয়কে জাদুকর বলে কটাক্ষ করেন তিনি।

আরও পড়ুন: ফেসবুক বন্ধুর প্রেম-প্রস্তাব খারিজ, নিজের গলা কাটল প্রেমিক

সেদিন রাহুল বলেছিলেন, “খুনে অভিযুক্ত বিজেপির সভাপতি অমিত শাহ...বাহ! কী দাপট... আপনারা জয় শাহের নাম শুনেছেন? তিনি তো জাদুকর। তিনি ৫০ হাজার টাকাকে ৮০ কোটি টাকায় বাড়িয়েছেন মাত্র তিন মাসে।”

এই বক্তব্য আসলে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। এমনই অভিযোগ তুলে সরব হয়েছিল বিজেপি। রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল নির্বাচন কমিশনে। তারা দাবি করেছিল যে বিজেপি সভাপতির বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছেন রাহুল।

আরও পড়ুন: মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণে আপত্তি জুলিয়ান অ্যাসাঞ্জের

তদন্তে নামে নির্বাচন কমিশন। কমিশনের মধ্যপ্রদেশের সিইও-র কাছে রিপোর্ট চেয়ে পাঠানো হয়। নির্বাচন কমিশন বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, সেই রিপোর্ট পুরোটা খতিয়ে দেখা হয়। রাহুলের ভাষণের সবটা পড়ে দেখা হয়। তার পরই কমিশন সিদ্ধান্ত নেয় যে রাহুল গান্ধী ওই ভাষণের মাধ্যমে নির্বাচনী আদর্শ আচরণবিধি ভাঙেননি।