close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পশ্চিমবঙ্গে নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট, সপ্তম দফার ভোটের আগে হুঁশিয়ারি অমিতের

কলেজের সদর দরজা বন্ধ থাকায় বিজেপির সমর্থকরা কীভাবে ভিতরে ঢুকবে প্রশ্ন তোলেন অমিত শাহ। বিজেপিরই মোটর সাইকেল পোড়ানো হয়েছে বলে দাবি তাঁর।

Updated: May 15, 2019, 12:16 PM IST
পশ্চিমবঙ্গে নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট, সপ্তম দফার ভোটের আগে হুঁশিয়ারি অমিতের
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব করছে বলে বুধবার সাংবাদিক বৈঠকে অভিযোগ করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। গতকাল কলকাতায় অমিত শাহের রোড শোয়ে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। বিজেপি-তৃণমূল সমর্থকের সংঘর্ষে উত্তপ্ত হয় কলেজ স্ট্রিট। ভাঙা হয় বিদ্যাসাগরের মূর্তি। এ দিন  মূর্তি ভাঙা নিয়ে তৃণমূলের উপরই পালটা তোপ দাগলেন বিজেপি সভাপতি। তাঁর অভিযোগ, তৃণমূলের কর্মীরাই মূর্তি ভেঙেছে। কলেজের সদর দরজা বন্ধ থাকায় বিজেপির সমর্থকরা কীভাবে ভিতরে ঢুকবে প্রশ্ন তোলেন অমিত শাহ। বিজেপিরই মোটর সাইকেল পোড়ানো হয়েছে বলে দাবি তাঁর।

সাংবাদিক বৈঠকে অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের পাশাপাশি নির্বাচন কমিশনকেও এক হাত নেন। তিনি অভিযোগ করেন, বাংলায় কমিশন পক্ষপাতিত্ব করছে। অমিত শাহের কথায়, দেশের ১৬টি রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। কোথাও নির্বাচনকে কেন্দ্র করে হিংসার ঘটনা ঘটেনি। এমনকি ওড়িশার প্রসঙ্গও তুলে ধরেন। একমাত্র বাংলায় তৃণমূলের কারণে প্রত্যেক দফায় হিংসা হয়য়েছে বলে অভিযোগ বিজেপি সভাপতির। গতকালই বিদ্যাসাগর কলেজ পরিদর্শন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারি,  ইঞ্চিতে ইঞ্চিতে জবাব নেন। মূর্তি ভাঙার পিছনে বিজেপিকেই কাঠগড়ায় দাঁড় করান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- ''কলেজের গেট বন্ধ ছিল, তৃণমূলের গুণ্ডারাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে'', ছবি দেখিয়ে বললেন অমিত শাহ

এ দিন অমিত শাহ বলেন, বাংলা থেকে ২৩-এর বেশি আসন পাবে বিজেপি। এমনকি তাঁর দাবি, দেশে ৩০০-র বেশি আসন পেয়ে ফের সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে বিজেপি। তবে, নির্বাচনকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গে নজিরবিহীন হিংসা হচ্ছে এ দিন একাধিকবার অভিযোগ করেন অমিত শাহ। আর নির্বাচন কমিশনকেও একই ভাবে কাঠগড়ায় দাঁড় করালেন তিনি। উল্লেখ্য, কমিশনের বিরুদ্ধে একাধিকবার পক্ষপাতিত্বের অভিযোগ এনেছে তৃণমূল-ও।