Nawab Malik Arrest: দাউদের সঙ্গে টাকার লেনদেন! মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার ইডির

বুধবার সকালেই নবাব মালিককে  (Nawab Malik) বাড়ি থেকে তুলে আনে ইডি।

Updated By: Feb 23, 2022, 06:41 PM IST
Nawab Malik Arrest: দাউদের সঙ্গে টাকার লেনদেন! মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার ইডির

নিজস্ব প্রতিবেদন : মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিককে (Nawab Malik) গ্রেফতার করল ইডি (Enforcement Directorate)। দাউদ ইব্রাহিমের (Dawood Ibrahim) সঙ্গে বেআইনি আর্থিক লেনদেনের (Money Laundering) অভিযোগে NCP নেতা তথা মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার (Arrest) করল ইডি। ইডি সূত্রে খবর, তদন্তে হাওয়ালার সঙ্গে যুক্ত সন্দেভাজনদের তালিকায় প্রথম উঠে আসে নবাব মালিকের নাম।

বুধবার সকালেই নবাব মালিককে  (Nawab Malik) বাড়ি থেকে তুলে আনে ইডি। তারপর শুরু হয় তাঁকে জেরা। দীর্ঘক্ষণ জেরার পরই নবাব মালিকেক গ্রেফতার করে ইডি (Enforcement Directorate)। প্রসঙ্গত, দাউদের  (Dawood Ibrahim) বিরুদ্ধে অর্থ পাচার সংক্রান্ত মামলার তদন্ত করছে ইডি। অভিযোগ, দাউদ ইব্রাহিম ও তাঁর ঘনিষ্ঠ সহযোগীদের সঙ্গে বেআইনি আর্থিক লেনদেন (Money Laundering) জড়িত নবাব মালিক। হাওয়ালার মাধ্যমে টাকা পাচার করা হয়েছে ইকবাল মিরচি, ছোটা শাকিল, হাসিনা পারকার ও জাভেদ চিকনার মত দাউদের সহযোগীদের। এই বিষয়ে গত কয়েকদিন ধরে মুম্বইয়ের বিভিন্ন জায়গায় তল্লাশিও চালায় ইডি। তারপরই আজ নবাব মালিককে বাড়ি থেকে তুলে এনে জিজ্ঞাসাবাদ ও গ্রেফতার (Arrest)।

যদিও নবাব মালিকের গ্রেফতারির বিষয়টিকে বিজেপির রাজনৈতিক প্রতিহিংসা বলেই দেখছে এনসিপি। দলের প্রধান শরদ পওয়ার যেমন বলেছেন, "নবাব মালিক অত্যন্ত স্পষ্টভাষী। তাই আমরা নিশ্চিত ছিলাম তাঁকে সমস্যায় ফেলা হবে। ষড়যন্ত্র করছে বিজেপি। কোনও মুসলিম ব্যক্তি বিজেপির বিরুদ্ধে সরব হলেই, তাঁকে দাউদের সঙ্গে জুড়ে দেওয়া হয়। আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী থাকাকালীন আমাকেও বিজেপি দাউদের সঙ্গে যুক্ত করার চেষ্টা করেছিল।"

আরও পড়ুন, Uttar Pradesh Assembly Election: চতুর্থ দফা ভোট উত্তর প্রদেশে, গণতন্ত্রকে শক্তিশালী করতে ভোটারদের আহ্বান Modi-র

Anish Khan Murder Case: আনিসকাণ্ডে গ্রেফতার হোমগার্ড ও এক সিভিক ভলেন্টিয়ার, 'তদন্তে বাধা দেওয়া হচ্ছে'; অভিযোগ DG-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.