সাফাইকর্মীর পদের বিজ্ঞাপন, চাকরির জন্য আবেদন করলেন সাত হাজার ইঞ্জিনিয়ার!

আবেদনকারীদের অনেকেই নিজস্ব সংস্থার মালিক। অথচ সরকারী চাকরি পাওয়ার আশায় তাঁরাও আবেদন করেছেন। 

Updated By: Nov 29, 2019, 12:13 PM IST
সাফাইকর্মীর পদের বিজ্ঞাপন, চাকরির জন্য আবেদন করলেন সাত হাজার ইঞ্জিনিয়ার!

নিজস্ব প্রতিবেদন : বেকারত্বের জ্বালা! সাফাইকর্মীর পদের জন্য বিজ্ঞপ্তি বেরিয়েছিল। তাতে আবেদন করলেন সাত হাজার ইঞ্জিনিয়ার। তামিলনাড়ুর কোয়েম্বাটুর সিটি মিউনিসিপ্যাল কর্পোরেশন গ্রেড-১ সাফাইকর্মী পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল। সেই পদের জন্য ইঞ্জিনিয়ার, ডিপ্লোমা ও স্নাতক পরীক্ষায় পাস করা অনেকেই আবেদন করেছেন। যা দেখে অবাক সরকারী আধিকারিকরা। 

আবেদনকারীদের অনেকেই নিজস্ব সংস্থার মালিক। অথচ সরকারী চাকরি পাওয়ার আশায় তাঁরাও আবেদন করেছেন। আবেদনকারীদের ৭০ শতাংশ স্নাতক, ইঞ্জিনিয়ার বা ডিপ্লোমা ডিগ্রিধারী। এমনকী গত দশ বছর ধরে ঠিকাদারের তত্ত্বাবধানে কাজ করা শ্রমিকও এই পদে চাকরির জন্য আবেদন করেছেন বলে খবর। সরকারী আধিকারিকরা জানিয়েছেন, নেহাতই স্থায়ী চাকরির আশায় একের পর এক আবেদন জমা পড়েছে। তাঁরা আরও জানিয়েছেন, স্নাতক হওয়ার পরও একটা বড় অংশের ছাত্র-ছাত্রী কোনও চাকরি পাননি। যার জেরে বাধ্য হয়েই সাফাইকর্মী হিসাবে চাকরি পাওয়ার জন্য আবেদন করেছেন তাঁরা।

আরও পড়ুন-  মোদীর সঙ্গে উদ্ধবের সম্পর্ক ‘ছোটো ভাইয়ের’ মতো, শপথগ্রহণের ২৪ ঘণ্টার মধ্যেই সেনার বার্তা

আরও একটি কারণে এত বেশি পরিমাণ মানুষ সাফাইকর্মীর পদের জন্য আবেদন করছেন বলে জানালেন আধিকারিকরা। সরকারী সাফাইকর্মী হিসাবে যোগ দিলে সকালে তিন ও বিকেল তিন ঘণ্টা কাজ করলেই চলবে। ফলে মাঝের সময়টাতে অন্য কোনও কাজ করার ক্ষেত্রেও বাধা থাকবে না। রোজ ছঘণ্টা কাজ করলেই মাসের শেষে মিলবে ২০ হাজার টাকা মাইনে। এদিকে আবেদনকারীদের অনেকেই বলছেন, জুতসই চাকরি না পাওয়ার জন্যই তাঁরা সাফাইকর্মীর পদে আবেদন করতে বাধ্য হচ্ছেন।