বিরোধীরা কৃষকদের ভুল বোঝাচ্ছে; ক্ষমতায় থাকার সময় এরাই এই কৃষি আইনের পক্ষে ছিল: Modi

গুজরাটের উন্নয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী এদিন বলেন, একসময় গুজরাটের মানুষের দাবি ছিল, রাতে খাবার সময়ে যেন বিদ্যুত্ থাকে। এখন আর সেই পরিস্থিতি নেই

Updated By: Dec 15, 2020, 06:11 PM IST
বিরোধীরা কৃষকদের ভুল বোঝাচ্ছে; ক্ষমতায় থাকার সময় এরাই এই কৃষি আইনের পক্ষে ছিল: Modi
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: এতদিন কৃষি আইন নিয়ে কৃষকদের লাভের কথা বলছিলেন। এবার কৃষক আন্দোলন নিয়ে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সাফ কথা, আজ যেসব বিরোধীরা কৃষি আইনের বিরোধিতা করছে তারাই একদিন এই আইনের পক্ষে সওয়াল করেছিল।

আরও পড়ুন-ভয়ঙ্কর! রাতের অন্ধকারে ঘোলায় দিদি-বোনের শ্লীলতাহানি, মারধর, মুখে ঘুষি

গুজরাটের কচ্ছে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বিরোধীরা কৃষকদের ভুল বোঝাচ্ছে। এরা নিজেরা যখন ক্ষমতায় ছিল তখন এরা এই Farm Laws নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারেনি।  এখন যখন একটা ঐতিহাসিক সিদ্ধান্ত সরকার নিয়েছে তখন এর বিরোধিতায় কোমর বেঁধে নেমেছে বিরোধীরা।

প্রধানমন্ত্রীর(modi) দাবি, 'নতুন যে কৃষি আইন(Farm Laws) করা হয়েছে তা দেশের কৃষক সংগঠন ও বিরোধীদের পুরনো দাবি ছিল। সরকার কৃষকদের উন্নতি করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা কৃষকদের আশ্বাস দিচ্ছি তাদের স্বার্থের কোনও ক্ষতি হবে না। '

আরও পড়ুন-Election Commission -এ দরবার BJP -র, এখনই আদর্শ আচরণবিধি লাগু ও ভোটার তালিকা সংশোধনের দাবি

প্রধানমন্ত্রী এদিন কচ্ছে একটি রিনিউবল এনার্জি(Renwable Energy)  পার্কের শিলান্যাস করনে। গুজরাটের উন্নয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী এদিন বলেন, একসময় গুজরাটের মানুষের দাবি ছিল, রাতে খাবার সময়ে যেন বিদ্যুত্ থাকে। এখন আর সেই পরিস্থিতি নেই। রাজ্যের তরুণ প্রজন্ম এখন সেসব দিনের কথা ভাবতেই পারে না। গত ২০ বছর গুজরাটে কৃষকদের জন্য একাধিক প্রকল্প গ্রহণ করা হয়েছে। গুজারাট দেশের এমন একটি রাজ্য যেখানে সৌর বিদ্যুতের ওপর উল্লেখযোগ্য কাজ করা হয়েছে।  

.