বন্যায় বিপর্যস্ত মহারাষ্ট্র, নৌকা উলটে মৃত্যু কমপক্ষে ৯, বিপর্যয় মোকাবিলায় সাহায্যের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

বেশ কয়েক দিন টানা বৃষ্টি জেরে বিপর্যস্ত বাণিজ্যনগরী। তার উপরে জলস্তর বেড়ে যাওয়ায় খুলে দেওয়া হয়েছে জলাধারগুলিও। মহারাষ্ট্রে প্রত্যন্ত এলাকায় বিপদসীমার উপর দিয়ে বইছে বন্যার জল

Updated By: Aug 8, 2019, 05:07 PM IST
বন্যায় বিপর্যস্ত মহারাষ্ট্র, নৌকা উলটে মৃত্যু কমপক্ষে ৯, বিপর্যয় মোকাবিলায় সাহায্যের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: মায়ের নিথর দেহ। তবুও কোল ছাড়া করেননি তাঁর সন্তানকে। কিন্তু ওই একরত্তির শরীরও নিষ্প্রাণ। এমন আরও বেশ কয়েকটি দেহ রয়েছে ছড়িয়ে ছিটিয়ে। ব্যাপক বন্যায় মহারাষ্ট্রের সিংলাতে নৌকা ডুবে মৃত্যু হয়েছে কমপক্ষে ৯ জনের। ৬ জন নিখোঁজ।  ওই নৌকায় মোট ৩০ জন যাত্রীর মধ্যে ১৫ জনকে উদ্ধার করা গিয়েছে বলে জানা যাচ্ছে। বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস বিমানে পরিদর্শন করেন ক্ষতিগ্রস্ত এলাকা। সঙ্গে ছিলেন, চন্দ্রকান্ত পাতিল, গিরিশ মহাজন, একনাথ শিন্ডের মতো মন্ত্রীরা।

বেশ কয়েক দিন টানা বৃষ্টি জেরে বিপর্যস্ত বাণিজ্যনগরী। তার উপরে জলস্তর বেড়ে যাওয়ায় খুলে দেওয়া হয়েছে জলাধারগুলিও। মহারাষ্ট্রে প্রত্যন্ত এলাকায় বিপদসীমার উপর দিয়ে বইছে বন্যার জল। বিশেষ করে পশ্চিম জেলাগুলিতে। এখনও পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যুর খবর মিলেছে। সিংলা, কোলাপুর, পুনে-সহ একাধিক জেলার পরিস্থিতি আরও খারাপ। শুধুই মহারাষ্ট্র নয়, কর্নাটক, কেরলেও ভয়াবহ বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। জানা যাচ্ছে মহারাষ্ট্রের ২.৫ লক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে।

আরও পড়ুন- রাত ৮টায় জাতির উদ্দেশে বেতার বার্তা প্রধানমন্ত্রী মোদীর

বিপর্যয় মোকাবিলার জন্য বিজেপি শাসিত কর্নাটক ও মহারাষ্ট্রের দুই মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা এবং ফডণবীসের দফায় দফায় আলোচনা করেন। সব ধরনের সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। এ নিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথাও হয় অমিত শাহের।

.