Kanhaiya Kumar: ২৮ সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিতে চলেছেন কানহাইয়া!

দিল্লির রাজনৈতিক অলিন্দে অন্তত এমনটাই জল্পনা।

Updated By: Sep 25, 2021, 04:24 PM IST
Kanhaiya Kumar: ২৮ সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিতে চলেছেন কানহাইয়া!
কানহাইয়া কুমার। ফোটো- টুইটার সৌজন্যে

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসে যোগ দিতে পারেন জেএনইউ-এর প্রাক্তন ছাত্র নেতা কানহাইয়া কুমার। দিল্লির রাজনৈতিক অলিন্দে অন্তত এমনটাই জল্পনা। এবার জানা গিয়েছে, ২৮ সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিতে চলেছেন কানহাইয়া। কংগ্রেস নেতাদের সঙ্গে এমনটাই আলোচনা চালাচ্ছেন জেএনইউ ছাত্র ইউনিয়নের প্রাক্তন সভাপতি ও সিপিআই নেতা।

কিছুদিন আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর জোড়ালো হয়েছিল এই আলোচনা। রাজনৈতিক মহলের একাংশের মত, কানহাইয়া কুমার কংগ্রেসে যোগ দিলে নাটকীয় পরিবর্তন আসতে চলেছে। দিল্লির জেএনইউ-তে বিতর্কিত স্লোগানকে ঘিরে প্রথম শিরোনামে আসেন কানহাইয়া। তারপর থেকেই দেশের রাজনীতির অংশ হয়ে গিয়েছেন তিনি।

আরও পড়ুন, UPSC-তে প্রথম বিহারের শুভম, দ্বিতীয় ভোপালের জাগৃতি, প্রথম দু'শোয় বাংলার দুই

২০১৯ সালে সিপিআইয়ের টিকিটে লোকসভা নির্বাচনে লড়েছিলেন কানহাইয়া কুমার। তবে পরাজিত হন বিজেপির বর্ষীয়ান নেতা গিরিরাজ সিংয়ের কাছে। তারপরে খুব একটা প্রচারের আলোয় দেখা যায়নি তাঁকে। বিহারের বিধানসভা নির্বাচনে সিপিআইএম ও সিপিআই-এর হয়ে তারকা প্রচারকের ভূমিকাও পালন করেন তিনি। এবার নতুন করে রাজনৈতিক ইনিংস শুরু করতে চাইছেন তিনি, এমনটাই জল্পনা।

আগের বিধানসভা নির্বাচনে বিহারে   আরজেডি এবং জেডিইউর নেতৃত্বাধীন জোটগুলির মধ্যে শক্ত লড়াই হলেও খারাপ ফল করেছিল কংগ্রেস। ৭০টি আসনের মধ্যে মাত্র ১ টিতে জয়লাভ করতে পেরেছিল হাত এবং আরজেডি ১৪ টি আসনের অর্ধেকের বেশি জিতেছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)