Terror Attack: মণিপুর-মায়ানমার সীমান্তে জঙ্গি হামলা, শহিদ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার-সহ ৭

কনভয়ে ছিল বিপ্লবের পরিবারের লোকজন ও কুইক অ্যাকশিন টিমের জওয়ানরা  

Updated By: Nov 13, 2021, 04:02 PM IST
Terror Attack: মণিপুর-মায়ানমার সীমান্তে জঙ্গি হামলা, শহিদ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার-সহ ৭
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মণিপুরের চুরাচন্দ্রপুর জেলায় অসম রাইফেলসের এক কনভয়ে হামলা চালাল জঙ্গিরা। আচমকা ওই হামলায় নিহত হয়েছেন এক কমান্ডিং অফিসার সহ ৭ জন।  

এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী অসম রাইফেলসের ওই কমান্ডিং অফিসারের নাম বিপ্লব ত্রিপাঠি। এছাড়াও নিহতের তালিকায় রয়েছেন বিপ্লবের স্ত্রী, সন্তান ও গাড়ির চালক-সহ আরও ৩ জন। কনভয়ে বিপ্লবের পরিবারের লোকজন ছাড়াও ছিল কুইক অ্যাকশন টিমের জওয়ানরা। কোন জঙ্গি গোষ্ঠী ওই হামলার সঙ্গে জড়িত তা এখনও স্পষ্ট নয়। সন্দেহ করা হচ্ছে হামলা চালিয়েছে মণিপুরের পিপিলস লিবারেশন আর্মি।

গোটা ঘটনায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। এক টুইটে তিনি লিখেছেন, এই ঘটনার তীব্র নিন্দা করছি। যেভাবে ৪৬ নম্বর অসম রাইফেলসের কনভয়ের উপরে হামলা করা হয়েছে তা কাপুরুষোচিত। এই ঘটনায় সিও, তার পরিবার এবং আরও কয়েকজনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে পৌংছে গিয়েছে রাজ্য পুলিস। যার ওই হামলার সঙ্গে জড়িত তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। দোষীদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে।

উল্লেখ্য, কয়েক দশক ধরেই ওই এলাকায় মোতায়েন রাখা হয়েছে সেনাবাহিনী। এলাকাটি চিন, মায়ানমার, ভুটান ও বাংলাদেশ সীমান্তে। এই এলাকায় সক্রিয় বহু জঙ্গি গোষ্ঠী। ফলে প্রায়ই হামলার ঘটনা ঘটে। ২০১৫ সালে এক জঙ্গি হামলায় মণিপুরের মৃত্যু হয় ২০ সেনা জওয়ানের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.