লঙ্কেশ হত্যাকাণ্ডে ৬৫০ পাতার চার্জশিট পেশ তদন্তকারী দলের

 সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনের মামলায় ৬৫০ পাতার চার্জশিট পেশ বিশেষ তদন্তকারী দলের।

Updated By: May 30, 2018, 05:38 PM IST
লঙ্কেশ হত্যাকাণ্ডে ৬৫০ পাতার চার্জশিট পেশ তদন্তকারী দলের

নিজস্ব প্রতিবেদন: সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনের মামলায় চার্জশিট পেশ করল বিশেষ তদন্তকারী দল। ৬৫০ পাতার চার্জশিটে নথিবদ্ধ করা হয়েছে ১৩১ জনের বয়ান। ফরেনসিক সায়েন্স ল্যাবোরেটরির আধিকারিক এবং অভিযুক্ত কেটি নবীন ও প্রবীণের বয়ানও রয়েছে এই চার্জশিটে।  

গত ১৮ ফেব্রুয়ারিতে হিন্দু যুব সেনার কর্মী নবীনকে গ্রেফতার করে কর্ণাটক পুলিস। দিন কয়েক আগে ধরা পড়েছে আরও ৪ জন। ধৃতদের মধ্যে রয়েছে হিন্দু জাগৃতি সমিতির সদস্য আমোল কালে ওরফে ভাইসাব ও মনোহর এডাভে এবং সনাতন সংস্থার অমিত ডেগবেকার ওরফে প্রদীপ ও সুজিত কুমার ওরফে প্রবীণ। ৩৭ বছরের নবীন জেরায় স্বীকার করেছে, প্রতিটি বুলেটের জন্য দশ হাজার টাকা নিয়েছিলেন তিনি। গৌরী লঙ্কেশকে খুনের জন্য উত্তরপ্রদেশ থেকে 'সুপারি' দেওয়া হয়েছিল নবীনকে।

 ফরেন্সিক রিপোর্টে প্রাথমিকভাবে জানা গিয়েছে, লঙ্কেশ ও কন্নড় লেখক কালবুর্গিকে একই আগ্নেয়াস্ত্র দিয়ে হত্যা করা হয়েছে। দু'জনের খুনেই ব্যবহার করা হয়েছে ৭.৬৫ মিলিমিটারের দেশীয় পিস্তল। ফলে কালবুর্গি ও লঙ্কেশ খুনের নেপথ্যে একই সংগঠনের যোগ থাকতে পারে বলে প্রাথমিক সন্দেহ তদন্তকারীদের।যদিও চার্জশিটে নির্দিষ্ট করে কোনও সংগঠনের নাম উল্লেখ নেই। ২০১৬ সালে কালবুর্গিকে হত্যা করে দুষ্কৃতীরা। গতবছর ৫ সেপ্টেম্বর নিজের বাড়ির বাইরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় গৌরী লঙ্কেশের। তাঁর হত্যায় হিন্দুত্ববাদী সংগঠনগুলি জড়িত রয়েছে বলে অভিযোগ ওঠে। 

আরও পড়ুন-  যোগীর জমানায় এলাহাবাদ ফিরে পাচ্ছে পুরনো নাম? 

.