ফেব্রুয়ারির শেষেই উঠতে চলেছে টাকা তোলায় ঊর্ধ্বসীমা, ইঙ্গিত ব্যাঙ্কের

সম্ভবত আর একমাসের কষ্ট। ফেব্রুয়ারির শেষেই উঠে যাচ্ছে ব্যাঙ্ক থেকে টাকা তোলায় ঊর্ধ্বসীমা। ব্যাঙ্কগুলির তরফে এমনই ইঙ্গিত মিলছে।

Updated By: Jan 26, 2017, 10:27 PM IST
ফেব্রুয়ারির শেষেই উঠতে চলেছে টাকা তোলায় ঊর্ধ্বসীমা, ইঙ্গিত ব্যাঙ্কের

ওয়েব ডেস্ক: সম্ভবত আর একমাসের কষ্ট। ফেব্রুয়ারির শেষেই উঠে যাচ্ছে ব্যাঙ্ক থেকে টাকা তোলায় ঊর্ধ্বসীমা। ব্যাঙ্কগুলির তরফে এমনই ইঙ্গিত মিলছে।

ব্যাঙ্কে বা বাজারে, কোথাওই নগদের হাহাকার তেমন শোনা যাচ্ছে না। তবে একলপ্তে তিরিশ হাজার টাকা লাগলে অনেক গৃহস্থই ঘোর দুশ্চিন্তায় পড়বেন। কারণ টাকা তোলায় বিধিনিষেধ।

নোট বাতিলের পরেই টাকা তোলায় নিষেধাজ্ঞা জারি করে অর্থমন্ত্রক। এখন প্রতি সেভিংস অ্যাকাউন্ট থেকে সপ্তাহে সর্বোচ্চ ২৪ হাজার টাকা তোলা যায়। প্রতি কারেন্ট অ্যাকাউন্ট থেকে সপ্তাহে সর্বোচ্চ ১ লক্ষ টাকা তোলা যায়।

আরও পড়ুন- বিজেপির সঙ্গে জোটে নেই শিবসেনা : উদ্ধব ঠাকরে

ব্যাঙ্কগুলির তরফে ইঙ্গিত ফেব্রুয়ারির শেষে এই নিষেধাজ্ঞাই উঠে যেতে পারে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সমীক্ষা বলছে, ফেব্রুয়ারির শেষেই বাজারে ৭৮% থেকে ৮৮% নতুন নোট এসে যাবে। নোট বাতিলের ফলে নগদের বাজারে শূন্যস্থান তৈরি হয়েছে একমাসের মধ্যেই তার সিংহভাগ পূরণ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। যাদের কাছে এখনও পুরনো নোট রয়ে গেছে, RBI ফের সেগুলি জমা নিতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- মেঘালয়ের রাজ্যপালের বিরুদ্ধে 'শ্লীলতাহানি'র অভিযোগ

.