close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বদলাতে পারে সরকারি নিয়ম, প্রাইভেট গাড়িতে তুলতে পারবেন যাত্রী!

একদিনে নির্দিষ্ট করে দেওয়া হবে ট্রিপের সংখ্যা। তার থেকে বেশি ট্রিপ করার অনুমতি কোনওভাবেই দেওয়া হবে না।

Updated: May 11, 2019, 02:14 PM IST
বদলাতে পারে সরকারি নিয়ম, প্রাইভেট গাড়িতে তুলতে পারবেন যাত্রী!

নিজস্ব প্রতিবেদন : আপনার কি নিজস্ব গাড়ি আছে? তা হলে আপনার কাছে এবার একস্ট্রা ইনকাম-এর সুযোগ আসতে পারে। প্রাইভেট গাড়িকে কর্মাশিয়াল হিসাবে এতদিন পর্যন্ত ব্যবহার করা যেত না। কিন্তু এবার সরকার এই নিয়মে বড়সড় বদল আনতে পারে বলে খবর। যাত্রী পরিবহণের ক্ষেত্রে নিয়মে কিছু রদবদল আনার ভাবনা রয়েছে কেন্দ্রীয় সরকারের। শেষমেশ যদি সত্যই নিয়মে বদল আনে সরকার, তা হলে আপনিও নিজের গাড়িতে যাত্রী তুলতে পারবেন। জানা গিয়েছে, এক্ষেত্রে একটা নির্দিষ্ট সীমা বেঁধে দেওয়া হবে। রোজ সর্বাধিক তিন বা চারটি ট্রিপে যাত্রী তোলা যাবে।  

আরও পড়়ুন- এসি-তে বসে 'আসল' গৌতম গম্ভীর, গরমে প্রচার করছেন তাঁর ডুপ্লিকেট! ছবি ঘিরে বিতর্ক

ভেহিকেল পুলিং নীতিতে কিছু পরিবর্তন আনার পরিকল্পনা রয়েছে কেন্দ্রীয় সরকারের। তবে নতুন নীতি আনার আগে সংশ্লিষ্ট দফতর একটি বিষয় নিয়ে চিন্তিত। এর ফলে যেন কোনওভাবেই ক্যাব বা ভাড়ার ট্যাক্সির সার্ভিসে কোনওরকম প্রভাব না পড়ে! ফলে প্রাইভেট গাড়িতে সওয়ারি তোলার ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আনা হতে পারে। তা ছাড়া যাত্রী সুরক্ষারও একটা ব্যাপার রয়েছে। তাই প্রাইভেট গাড়ির চালকদের রাজ্য পরিবহন নিগমের বিশেষ এগ্রিগেটর-এর সঙ্গে জুড়ে দেওয়া হবে। তার পর এগ্রিগেটর-এর সঙ্গে যুক্তদের যাত্রী সুরক্ষার জন্য KYC (know your customer) করাতে হবে। একজন গাড়ির মালিক একের বেশি এগ্রিগেটর এর সঙ্গে যুক্ত হতে পারবেন না। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে গাড়ির মালিকদের বিমাও করাতে হবে।

আরও পড়ুন- এবার আরও শক্তিশালী ভারত, বায়ুসেনার হাতে এল অ্যাপাচে অ্যাটাক হেলিকপ্টার
 

একদিনে নির্দিষ্ট করে দেওয়া হবে ট্রিপের সংখ্যা। তার থেকে বেশি ট্রিপ করার অনুমতি কোনওভাবেই দেওয়া হবে না। একজনের নামে একটি গাড়িই রাজ্য পরিবহন নিগমে রেজিস্টার করা থাকবে।