Governor Bhagat Singh Koshyari: 'যদি গুজরাতিরা মুম্বই ছেড়ে দেয়...' বিতর্কে মহারাষ্ট্রের রাজ্যপাল, সরব বিরোধীরা

Governor Bhagat Singh Koshyari: মহারাষ্ট্রের রাজ্যপালের এই বক্তব্য়ের বিরোধিতা করেছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তাঁর অভিযোগ, মারাঠিদের অপমান করেছেন রাজ্যপাল কোশিয়ারি। রাজ্যপালের মন্তব্যের নিন্দা করেছেন মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি নানা পাটোলেও।

Updated By: Jul 30, 2022, 05:50 PM IST
Governor Bhagat Singh Koshyari: 'যদি গুজরাতিরা মুম্বই ছেড়ে দেয়...' বিতর্কে মহারাষ্ট্রের রাজ্যপাল, সরব বিরোধীরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিতর্কে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি (Maharashtra Governor Bhagat Singh Koshyari)। তাঁর দাবি, যদি মহারাষ্ট্র বিশেষ করে মুম্বই এবং থানে থেকে গুজরাতি এবং রাজস্থানীদের সরিয়ে দেওয়া হয়, তবে মহারাষ্ট্রে কোনও টাকা অবশিষ্ট থাকবে না। এমনকী দেশের অর্থনৈতিক রাজধানীর তকমা হারাবে মুম্বই। মহারাষ্ট্রের রাজ্যপালের এই বক্তব্য়ের বিরোধিতা করেছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তাঁর অভিযোগ, মারাঠিদের অপমান করেছেন রাজ্যপাল কোশিয়ারি। রাজ্যপালের মন্তব্যের নিন্দা করেছেন মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি নানা পাটোলেও। রাজ্যপালের পদত্যাগের দাবি জানিয়েছেন তিনি। একই সঙ্গে তাঁর বক্তব্য, মুম্বইবাসীর কাছে রাজ্যপালের ক্ষমা চাওয়া উচিত। 

মহারাষ্ট্রের আন্ধেরিতে একটি অনুষ্ঠানে যোগ দেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি (Maharashtra Governor Bhagat Singh Koshyari)। সেখানে তিনি বলেন,  "মহারাষ্ট্র বিশেষ করে মুম্বই এবং থানে থেকে গুজরাতি এবং রাজস্থানীদের সরিয়ে দেওয়া হয়, তবে মহারাষ্ট্রে কোনও টাকা অবশিষ্ট থাকবে না। এমনকী দেশের অর্থনৈতিক রাজধানীর তকমা হারাবে মুম্বই।" তাঁর এই মন্তব্য ঘিরে বিতর্ক মাথাচাড়া দেয়। প্রথমেই সরব হন শিবসেনার নেতা সঞ্জয় রাউত। তিনি নিজে রাজ্যপালের মন্তব্যের বিরোধিতা করেন। একই সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে যাতে এই বিষয়ে মুখ খোলেন, তাও দাবি জানান তিনি।

আরও পড়ুন: Adhir Chowdhuri: অভিযোগ গুরুতর! স্মৃতি ইরানির বিরুদ্ধে লোকসভার স্পিকারকে চিঠি অধীরের

আরও পড়ুন: International Tiger Day: ১০ বছরে হাজারের বেশি বাঘের মৃত্যু ভারতে, মধ্যপ্রদেশে সবচেয়ে বেশি

রাজ্যপালের মন্তব্যের নিন্দা করেছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তিনি বলেন, "তাঁকে বাড়িতে ফেরত পাঠাবে নাকি জেলে পাঠাবে, এটা সরকারের ভেবে দেখা উচিত।" ঘটনার নিন্দা করেছে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি নানা পাটোলের দাবি, রাজ্যপালের ক্ষমা চাওয়া উচিত এবং কোশিয়ারিকে এখনই পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। 

যদিও বিতর্ক থামাতে সাফাই দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি (Maharashtra Governor Bhagat Singh Koshyari)। তাঁর দাবি, কাউকে আঘাত করতে চাননি। বিশেষ করে মারাঠিদের আঘাত করা তাঁর উদ্দেশ্য ছিল না। মহারাষ্ট্রের উন্নতিতে গুজরাতি এবং রাজস্থানীদের অবদান তিনি বোঝাতে চেয়েছিলেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.