প্রজাতন্ত্র দিবসের দিনে বিজেপিতে যোগ দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি রাধাকৃষ্ণনের পৌত্র

গত বছর কর্ণাটক বিধানসভা নির্বাচনে মালেশ্বরম কেন্দ্র থেকে অল ইন্ডিয়া মহিলা এমপাওয়ারমেন্ট পার্টি (এআইএমএমপি)-র হয়ে নির্বাচনে দাঁড়ান সুব্রহ্মণ্যম। 

Updated By: Jan 26, 2019, 02:09 PM IST
প্রজাতন্ত্র দিবসের দিনে বিজেপিতে যোগ দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি রাধাকৃষ্ণনের পৌত্র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্বাধীন ভারতের প্রথম উপরাষ্ট্রপতি তথা দ্বিতীয় রাষ্ট্রপতি সর্বেপল্লী রাধাকৃষ্ণনের পৌত্র সুব্রহ্মণ্যম শর্মা গৌরবরাম আজই যোগ দিচ্ছেন বিজেপি-তে। শুক্রবার কর্ণাটকের রাজ্য বিজেপির তরফে জানানো হয়, প্রজাতন্ত্র দিবসের দিনেই বিজেপিতে যোগ দেবেন তিনি। কর্ণাটকের সরকারের টালমাটাল অবস্থা এবং লোকসভা নির্বাচনের মুহূর্তে ‘অখ্যাত রাজনীতিক’ সুব্রহ্মণ্যম শর্মাকে দলে এনে আদতে কোনও লাভ হল বিজেপির? এমন প্রশ্ন থাকলেও রাজনীতিকদের একাংশ মনে করছেন, স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে সুব্রহ্মণ্যম শর্মার। পারিবারিক ইতিহাস এবং নারীদের নিয়ে সুব্রহ্মণ্যমের উল্লেখযোগ্য কাজকর্মের নজির রয়েছে। যা রাজনৈতিক ফায়দা মিলতে পারে বিজেপির।

আরও পড়ুন- জঙ্গি থেকে সেনা, প্রজাতন্ত্র দিবসে মরণোত্তর অশোক চক্র ল্যান্স নায়েক শহিদ নাজির ওয়ানিকে

গত বছর কর্ণাটক বিধানসভা নির্বাচনে মালেশ্বরম কেন্দ্র থেকে অল ইন্ডিয়া মহিলা এমপাওয়ারমেন্ট পার্টি (এআইএমএমপি)-র হয়ে নির্বাচনে দাঁড়ান সুব্রহ্মণ্যম। তবে, জয়ের মুখ দেখেননি তিনি। ওই কেন্দ্রে জয়ী হন বিজেপি প্রার্থী অশ্যথ নারায়ণ। ওই নির্বাচনে সমাজে গরিব-বড়লোকের বৈষম্য দূর করার বার্তা দিয়েছিলেন সুব্রহ্মণ্যম। বিজেপিতে যোগ দিয়ে এ দিন বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হয় প্রাক্তন রাষ্ট্রপতির পৌত্রকে।

আরও পড়ুন- চা-বিক্রির টাকায় স্কুল গড়ে পদ্মশ্রী পাচ্ছেন কটকের প্রকাশ

বছর বিয়াল্লিশের রাজনীতিক সুব্রহ্মণ্যম বলেন, উচ্চশিক্ষিত পরিবার থেকে এসেছি। রাজনীতির অভিজ্ঞতা সে ভাবে নেই বলে স্বীকার করে নেন সুব্রহ্মণ্যম। তাঁর দাদু সর্বেপল্লী রাধাকৃষ্ণন দেশের দ্বিতীয় রাষ্ট্রপতি ছিলেন ১৯৬২-১৯৬৭ সাল পর্যন্ত। ১৯৫২ থেকে ১৯৬২ সাল পর্যন্ত প্রথম উপরাষ্ট্রপতি ছিলেন তিনি। এমনকি বাবার পরিবারের দিকে তাঁর ঠাকুরদার ভাই ভি.ভি. গিরি ছিলেন দেশের চতুর্থ রাষ্ট্রপতি। ২০০৬ সালে চেন্নাই থেকে বেঙ্গালুরু চলে আসেন তিনি। সিনেমা, ডেয়ারি, পরিকাঠামো গত একাধিক ব্যবসা রয়েছে তাঁর।

.