গুজরাট ভোটের আগে ধাক্কা কংগ্রেসে! দল ছাড়লেন মুখপাত্র রেখাবেন

১৮২ আসন বিশিষ্ট গুজরাট বিধানসভা নির্বাচনে ইতিমধ্যেই সংখ্যাগরিষ্ঠ আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস এবং বিজেপি। ৯ ডিসেম্বর ৮৯ আসনে এবং ১৪ ডিসেম্বর বাকি ৯৩ আসনে ভোট হবে গুজরাটে। ১৮২ আসনের মধ্যে এখনও পর্যন্ত ১৬৬ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। অন্যদিকে ক্ষমতাশীল দল বিজেপি এখনও পর্যন্ত ১৪৮ আসনে প্রার্থী দিয়েছে।  

Updated By: Nov 27, 2017, 09:37 AM IST
গুজরাট ভোটের আগে ধাক্কা কংগ্রেসে! দল ছাড়লেন মুখপাত্র রেখাবেন

নিজস্ব প্রতিবেদন: গুজরাট ভোটের আগে কংগ্রেসের নক্ষত্র পতন! দলের প্রাথমিক সদস্যপদ ছাড়লেন গুজরাট কংগ্রেসের মুখপাত্র রেখাবেন চৌধুরি। একই সঙ্গে তিনি ইস্তফা দিয়েছেন কংগ্রেসের সমস্ত কমিটির শীর্ষপদ থেকেও। জি নিউজ সূত্রের খবর, 'ভোটের টিকিট' বণ্টন নিয়ে অখুশি ছিলেন রেখাবেন চৌধুরি। আর সেই কারণেই কংগ্রেস ছাড়লনে দলের এই শীর্ষ নেত্রী। গুজরাট নির্বাচনের প্রাক মুহূর্তে দলের মুখপাত্র রেখাবেনকে 'খুইয়ে' স্বাভাবিকভাবেই চাপে কংগ্রেস। 

আরও পড়ুন- ‘আইএসআই ৭০ বছরে ‌যা পারেনি বিজেপি ৩ বছরেই তা করে ফেলেছে’, গেরুয়া শিবিরকে নিশানা কেজরির

উল্লেখ্য, গত সপ্তাহেই বিজেপি ছেড়েছেন প্রাক্তন সাংসদ কাঞ্জিভাই প্যাটেল। তাঁর সঙ্গে 'মোদী-শাহের বিজেপি' ছেড়েছেন কাঞ্জিভাই প্যাটেলের ছেলে সুনীল প্যাটেলও। যে কারণে কংগ্রেস থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রেখাবেন, সেই একই কারণে বিজেপি ছেড়েছেন কাঞ্জিভাই এবং তাঁর ছেলে সুনীল। বিজেপির আসন বণ্টন নিয়ে অখুশি ছিলেন প্রাক্তন বিজেপি সাংসদ কাঞ্জিভাই। দলের সঙ্গে মতানৈক্য হওয়ায় শেষমেশ অবাক করা সিদ্ধান্ত নিয়ে দল ছাড়েন রাজ্যসভার এই প্রাক্তন সাংসদ। 

আরও পড়ুন-  গুজরাটে 'ফ্লপ' ন্যানো প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রীকে খোঁচা রাহুলের

১৮২ আসন বিশিষ্ট গুজরাট বিধানসভা নির্বাচনে ইতিমধ্যেই সংখ্যাগরিষ্ঠ আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস এবং বিজেপি। ৯ ডিসেম্বর ৮৯ আসনে এবং ১৪ ডিসেম্বর বাকি ৯৩ আসনে ভোট হবে গুজরাটে। ১৮২ আসনের মধ্যে এখনও পর্যন্ত ১৬৬ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। অন্যদিকে ক্ষমতাশীল দল বিজেপি এখনও পর্যন্ত ১৪৮ আসনে প্রার্থী দিয়েছে। এমন অবস্থায় দুই দলের দুই গুরুত্বপূর্ণ নেতার আকস্মিক পদত্যাগ গুজরাট ভোটের আগে দুই পক্ষের মধ্যেই চাপানউতর আরও বাড়ল বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।      

আরও পড়ুন- ‘সংবিধানকে মান্যতা দিক প্রশাসন, নাগরিক’, বার্তা প্রধানমন্ত্রীর

.