সংখ্যালঘুদের অধিকার রক্ষায় জোরালো সওয়াল উপরাষ্ট্রপতির, চাপানউতোর শুরু শাসক-বিরোধীর

সংখ্যালঘুদের অধিকার রক্ষায় এবার জোরালো সওয়াল করলেন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। তাঁর বক্তব্য, রাষ্ট্রকেই এ বিষয়ে সদর্থক ভূমিকা নিতে হবে। উপরাষ্ট্রপতির এই মন্তব্য ঘিরেই শাসক ও বিরোধী দলের চাপানউতোর তুঙ্গে। হামিদ আনসারির ইস্তফার দাবিতে সরব হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ।

Updated By: Sep 1, 2015, 10:19 PM IST
সংখ্যালঘুদের অধিকার রক্ষায় জোরালো সওয়াল উপরাষ্ট্রপতির, চাপানউতোর শুরু শাসক-বিরোধীর

ওয়েব ডেস্ক: সংখ্যালঘুদের অধিকার রক্ষায় এবার জোরালো সওয়াল করলেন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। তাঁর বক্তব্য, রাষ্ট্রকেই এ বিষয়ে সদর্থক ভূমিকা নিতে হবে। উপরাষ্ট্রপতির এই মন্তব্য ঘিরেই শাসক ও বিরোধী দলের চাপানউতোর তুঙ্গে। হামিদ আনসারির ইস্তফার দাবিতে সরব হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ।

ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্লোগান ছিল, সবকে সাথ, সবকে বিকাশ। কিন্তু মোদী সরকারের বছর ঘুরে গেলেও সেই স্লোগান কি আদৌ বাস্তবায়িত হয়েছে?  প্রশ্ন তুলে দিলেন স্বয়ং উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। মঙ্গলবার সারা ভারত মজলিস-এ-মুশারতের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগ দেন তিনি। ভাষণে সংখ্যালঘু মুসলমানদের অস্তিত্ব, নিরাপত্তা, শিক্ষা এবং ক্ষমতায়নের প্রশ্নে আরও অধিকার দেওয়ার পক্ষে উপরাষ্ট্রপতি সওয়াল করেন ।

মুসলমানদের সংরক্ষণ নিয়েও সরব হন তিনি। উপরাষ্ট্রপতির এই মন্তব্য ঘিরেই শাসক- বিরোধী তরজায় দিল্লি সরগরম। ক্ষমতাসীন বিজেপির টার্গেট কংগ্রেস। পাল্টা বিজেপিকেও দুষেছে কংগ্রেস।

বিশ্বহিন্দুপরিষদের দাবি, সাংবিধানিক পদে থেকে এমন মন্তব্য  করতে পারেন না উপরাষ্ট্রপতি? সাম্প্রদায়িক মন্তব্য করার অভিযোগে হামিদ আনসারির পদত্যাগ দাবি করেছে ভিএইচপি।

.