ঘূর্ণিঝড়ের বিপদ কাটলেও, তামিলনাড়ু সহ অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গে অতিভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

আপাতত ঘূর্ণিঝড়ের বিপদ কাটল তামিলনাড়ুতে। শেষ মুহূর্তে গতিপথ বদলে বাংলাদেশের দিকে সরে গেল ঘূর্ণিঝড়। তবে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পরিস্থিতি মোকাবিলায় তামিলনাড়ু উপকূলে ২৫টি নৌকাকে তৈরি রেখেছে প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও। যে সমস্ত এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেখানে পাঠানো হয়েছে পদস্থ আধিকারিকদের।

Updated By: May 18, 2016, 06:24 PM IST
ঘূর্ণিঝড়ের বিপদ কাটলেও, তামিলনাড়ু সহ অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গে অতিভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

ওয়েব ডেস্ক: আপাতত ঘূর্ণিঝড়ের বিপদ কাটল তামিলনাড়ুতে। শেষ মুহূর্তে গতিপথ বদলে বাংলাদেশের দিকে সরে গেল ঘূর্ণিঝড়। তবে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পরিস্থিতি মোকাবিলায় তামিলনাড়ু উপকূলে ২৫টি নৌকাকে তৈরি রেখেছে প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও। যে সমস্ত এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেখানে পাঠানো হয়েছে পদস্থ আধিকারিকদের।

ইতিমধ্যেই ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয়েছে চেন্নাইয়ের বিস্তীর্ণ এলাকায়। উপচে পড়তে শুরু করেছে নিকাশি নালাগুলি। খোলা হয়েছে কন্ট্রোলরুম। সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা থাকায় মত্স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।